ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ | ১০ আশ্বিন ১৪২৫ | ১৪ মহররম ১৪৪০

কাটার মাস্টার মুস্তাফিজের আজ জন্মদিন

কাটার মাস্টার মুস্তাফিজের আজ জন্মদিন

নিউজডেস্ক২৪: ২০১৫ সালের এপ্রিলে ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাট টি-টোয়েন্টিতে অভিষেক হয় মুস্তাফিজের। পাকিস্তানের বিপক্ষের ওই ম্যাচে জয় পেতে ভূমিকা রেখেছিলেন তিনি। দুই মাস পর ভারতের বিপক্ষে ওয়ানডেতে অভিষেকের পর দ্রুত পেয়ে যান কাটার মাস্টারের খ্যাতি।

২০১৬ সালে প্রথমবারের মতো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে গিয়েই চ্যাম্পিয়ন। দুর্দান্ত পারফরম্যান্সের কারণে হয়ে গেলেন সেরা উদীয়মান খেলোয়াড়। সঙ্গে ‘দ্য ফিজ’ সুযোগ মিলল কাউন্টি খেলারও। ইনজুরির সঙ্গে লড়াই করে ফিরেছেন মাঠে ঠিকই। বারবার প্রমাণ করেছেন নিজেকে। ধীরে ধীরে হয়ে উঠেছেন ভরসার প্রতীক। আজ বৃহস্পতিবার ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমানের ২৩তম জন্মদিন। 

১৯৯৫ সালের ৬ সেপ্টেম্বর সাতক্ষীরায় এই টাইগার পেসার জন্ম নেন। ক্যারিয়ারের ৩০টি ওয়ানডেতে তুলেছেন ৫৬ উইকেট। ২৭ টি-টোয়েন্টিতে উইকেট সংগ্রহ করেছেন ৪৭টি। অন্যদিকে ১০ টেস্টে মোট ২৬টি উইকেট শিকার করেছেন।

চলতি বছর আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানস নিজেদের করে নেয় বাম-হাতি এই পেসারকে। সাত ম্যাচে ৭ উইকেট তুলে নিয়েছিলেন কাটার মাস্টার। পায়ের আঙুলে নতুন চোট মাঠ থেকে দূরে সরিয়ে দেয় তাকে। 
বাদ পড়েন জাতীয় দল থেকে। গত জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ থেকেও ছিটকে পড়তে হয় মুস্তাফিজ কে।