ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ | ০৯ আশ্বিন ১৪২৫ | ১৩ মহররম ১৪৪০

অবসরে যাচ্ছেন না জ্যাক মা!

অবসরে যাচ্ছেন না জ্যাক মা!

নিউজডেস্ক২৪: শনিবার সকাল থেকেই আন্তর্জাতিক সংবাদমাধ্যমে ই-কমার্স জায়ান্ট আলিবাবার প্রধান নির্বাহী কর্মকর্তা জ্যাক মা’র অবসরের খবরটি প্রাধান্য পেয়েছে। কিন্তু একদিন পরেই জানা গেল, এখনই অবসরে যাচ্ছেন না জ্যাক মা।

কারণ আলিবাবা গ্রুপেরই মালিকানাধীন সাউথ চায়না মর্নিং পোস্টের এক খবরে বলা হয়, জ্যাক মা উত্তরসূরিবিষয়ক পরিকল্পনা প্রকাশ না করা পর্যন্ত প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীর পদে থাকবেন।

এর আগে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, আলিবাবা থেকে অবসর নিতে যাচ্ছেন জ্যাক মা। স্থানীয় সময় ১০ সেপ্টেম্বর, সোমবার আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দিতে পারেন তিনি। ওই প্রতিবেদনে আরও বলা হয়, আলিবাবা ছেড়ে শিক্ষার উন্নয়নে কাজ করবেন জ্যাক মা।

তবে নিউ ইয়র্ক টাইমসের খবরের চেয়ে সাউথ চায়না মর্নিংয়ের খবরটি সঠিক বলে ধরা হচ্ছে, কেননা এই ওয়েবসাইটটি সম্পূর্ণ আলিবাবা গ্রুপের মালিকানাধীন।

আলিবাবার একজন মুখপাত্রের বরাতে সাউথ চায়না মর্নিং জানিয়েছে, সোমবার জ্যাক মার জন্মদিন। আর ওই দিনই প্রকাশিত হবে প্রতিষ্ঠানের উত্তরসূরিবিষয়ক পরিকল্পনা।

১৯৯৯ সালে জ্যাক মা’র হাত ধরে যাত্রা শুরু হয় আলিবাবার। তার বিচক্ষণতা আর বুদ্ধিতে বিশ্বব্যাপী অন্যতম প্রযুক্তিবিষয়ক প্রতিষ্ঠান হিসেবে খ্যাতি পেয়েছে এই ই-কমার্স প্রতিষ্ঠানটি। দীর্ঘ এই পথচলায় চীনের সবচেয়ে ধনীর তালিকার শীর্ষে রয়েছেন জ্যাক মা।