জয় দিয়ে স্পেনের অধ্যায় শুরু করলেন এনরিক

জয় দিয়ে স্পেনের অধ্যায় শুরু করলেন এনরিক

নিউজডেস্ক২৪: রাশিয়া বিশ্বকাপের বিপর্যয় কাটিয়ে জয়ে ফিরেছে স্পেন। উয়েফা নেশনস লিগে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে স্প্যানিশরা। এই জয়ের মধ্যদিয়ে স্প্যানিশ ফুটবলে নিজের অধ্যায়টা দারুণভাবেই শুরু করলেন বার্সেলোনার সাবেক কোচ লুইস এনরিকে।

লন্ডনের ওয়েম্বলিতে শনিবার রাতে ‘এ’ লিগে গ্রুপ-৪’র ম্যাচে শুরুতে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়ায় সাবেক বিশ্ব ও ইউরো চ্যাম্পিয়নরা। ২০০৭ সালের পর ঘরের মাঠে এটাই ইংল্যান্ডের প্রথম প্রতিযোগিতামূলক লড়াইয়ে হার। সেইবার রাশিয়া বিশ্বকাপের রানারআপ ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরেছিল ইংলিশরা। ম্যাচের শুরু থেকেই আকমণাত্মক ফুটবল খেলে দুই দল। তবে ১১ মিনিটের সময় দারুণ এক গোলে লিড পায় ইংল্যান্ড। লুক শ’র পাস থেকে এসময় গোল করেন মার্কাস র‌্যাশফোর্ড।

তবে সমতাফ ফিরতে খুব একটা দেরি করতে হয়নি স্প্যানিশদের। দুই মিনিট পরই গোল শোধ করে সফরকারীরা। রদ্রিগোর কাছ থেকে বল পেয়ে তা জালে জড়ান অ্যাটলেটিকো মাদ্রিদের মিডফিল্ডার সাউল।

প্রথমার্ধেই আবার এগিয়ে যায় স্পেন। ৩২ মিনিটে দলকে লিড এনে দেন প্রথম গোলের যোগানদাতা রদ্রিগো। বার্সার সাবেক ও বর্তমান বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার থিয়াগো আলকান্তারার ফ্রি-কিক থেকে বল পেয়ে দলকে এগিয়ে দেন ভালেন্সিয়ার ফরোয়ার্ড রদ্রিগো।

মিনিট তিনেক পরই অবশ্য সমতায় ফেরার সুযোগ পেয়েছিল ইংল্যান্ড। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি র‌্যাশফোর্ড। ম্যাচের বাকি সময় প্রতিপক্ষে রক্ষণে প্রবল চাপ সৃষ্টি করতে পারলেও গোল শোধ করতে পারেনি ইংলিশরা। ফলে ঘরের মাঠে ২-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় বিশ্বকাপের সেমিফাইনালিস্টদের।

রাতের অন্য ম্যাচে সুইজারল্যান্ডের কাছে ৬-০ গোলে হেরেছে আইসল্যান্ড। নর্দার্ন আয়ারল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে বসনিয়া-হার্জেগোভিনা। আর ঘরের মাঠে হাঙ্গেরিকে ১-০ গোলে হারায় ফিনল্যান্ড। এছাড়া বেলারুশের কাছে ৫-০ গোলে বিধ্বস্ত হয় স্যান ম্যারিনো।