ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ | ১০ আশ্বিন ১৪২৫ | ১৪ মহররম ১৪৪০

ভিসা জটিলতায় তামিম-রুবেল

ভিসা জটিলতায় তামিম-রুবেল

নিউজডেস্ক২৪: ওয়েস্ট ইন্ডিজ সফরের পর মাঝে আর কোনো ম্যাচ খেলেনি বাংলাদেশ ক্রিকেট দল। আসন্ন এশিয়া কাপই নতুন চ্যালেঞ্জ বাংলাদেশ দলের জন্য। এশিয়ার ক্রিকেট খেলুড়ে দেশগুলোর জন্য এটি ‘এশিয়ান বিশ্বকাপ’। আর এত বড় আসরে অংশ নিতে রোববার (৯ সেপ্টেম্বর) আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ছাড়ছে টাইগাররা। কিন্তু তাদের সঙ্গে যেতে পারছেন না অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল, পেসার রুবেল হোসেন, ম্যানেজার খালেদ মাহমুদ সুজন ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

ভিসা জটিলতার কারণেই দলের সঙ্গে যেতে পারছেন না তামিম-রুবেলরা। পাসপোর্ট এখনও হাতে না পাওয়ায় তাদের যেতে দেরি হচ্ছে। তবে সোমবার (১০ সেপ্টেম্বর) পাসপোর্ট হাতে পাওয়ার কথা রয়েছে। সেক্ষেত্রে সোমবার বা মঙ্গলবার দেশ ছাড়বেন তারা।

দলের ম্যানেজার সুজনের অনুপস্থিতিতে দলের ভারপ্রাপ্ত ম্যানেজারের দায়িত্বে আছেন দলের ট্রেনার মারিও ভিল্লাভারায়ন। বিসিবির একটি সূত্র এ বিষয়টি নিশ্চিত করেছে।

এশিয়া কাপের তিনটি আসরে ফাইনাল খেলা বাংলাদেশের এবারের লক্ষ্য শিরোপা। সে লক্ষ্য নিয়েই সন্ধ্যা সাড়ে সাতটায় এমিরেটস এয়ারলাইনসের সরাসরি ফ্লাইটে আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ছাড়বেন বাংলাদেশ স্কোয়াড।

এশিয়া কাপের জন্য শেষ মুহূর্তে দলে ডাকা হয়েছে মুমিনুল হককে। তবে আগেই মার্কিন যুক্তরাষ্ট্রে থাকায় দলের সঙ্গে যাচ্ছেন না সাকিব আল হাসান। সেখান থেকেই সরাসরি দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

ওয়ানডে ফরম্যাটে হতে যাওয়া এবারের এশিয়া কাপে বাছাই পর্ব থেকে আসা হংকং-কে নিয়ে ভারত-পাকিস্তান আছে গ্রুপ ‘এ’ তে। আর বাংলাদেশ , শ্রীলঙ্কা ও আফগানিস্তান আছে গ্রুপ ‘বি’-তে।

১৫ সেপ্টেম্বর বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এবারের এশিয়া কাপ। ২০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে মাশরাফিরা।