দক্ষিণ সুদানে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ১৯

দক্ষিণ সুদানে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ১৯

নিউজডেস্ক২৪: দক্ষিণ সুদানে একটি যাত্রীবাহী বিমান নদীতে ভূপাতিত হয়ে বিধ্বস্ত হলে নিহত হয় অন্তত ১৯ জন যাত্রী। বিমানের কো-পাইলট এবং এক শিশুসহ মোট তিন যাত্রীকে দূর্ঘটনাস্থল থেকে জীবিত উদ্ধার করা হয়। রবিবার দেশটির রাজধানীর জুবা থেকে ওয়াইরোল শহরে যাওয়ার পথে এই দূর্ঘটনার শিকার হয় বিমানটি।

দক্ষিণ সুদানের তথ্যমন্ত্রী তাবান আবেল আজুয়েক বার্তা সংস্থা আনাদুলুকে জানান, বিমানটি মোট ২২ জন আরোহী ছিলেন। বিমানটির দূর্ঘটনার কারণ অনুসন্ধানে একটি তদন্ত দল গঠন করা হয়েছে বলেও জানান তাবান আবেল। দূর্ঘটনায় নিহতদের তালিকায় আছে ওয়াইরোলের আর্চবিশপ সিমন অ্যাডাট। 

বার্তা সংস্থা এএফপি’কে তিনি বলেন, “দূর্ঘটনার বিশদ বিস্তারিত এখনও আমরা জানি না। তবে ছোট আকারের বিমানটিতে তিন জন ক্রু আর ১৯ জন যাত্রী ছিলেন। জুবা আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ওয়াইরোলে যাচ্ছিল বিমানটি”।

দূর্ঘটনায় দুঃখ প্রকাশ করে তিনি বলেন, “বিমানটি যখন অবতরণের চেষ্টা করে তখন অনেক কুয়াশা ছিলো। শেষ পর্যন্ত বিমানটি নদীতে বিধ্বস্ত হয়”।

উল্লেখ্য, যুদ্ধ বিধ্বস্ত দক্ষিণ সুদানে সাম্প্রতিক বছরগুলোতে একাধিক বিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছে। ২০১৫ ও ২০১৭ সালে অনুরূপ দুই দুর্ঘটনায় এক ডজন যাত্রী নিহত ও ৪ জন আহত হন।