মেসি দেখতে আমার মতো সুন্দর নয়: রোনালদো

মেসি দেখতে আমার মতো সুন্দর নয়: রোনালদো

নিউজডেস্ক২৪: বর্তমান বিশ্বের সেরা দুই ফুটবলারের নাম লিওনেল মেসি এবং ক্রিস্তিয়ানো রোনালদো। দীর্ঘদিন ধরেই তারা একে অপরের প্রতিদ্বন্দ্বী। ফুটবল মাঠে একে অপরকে ছাড়িয়ে যাওয়ার লড়াইয়ে কখনও এগিয়ে যান রোনালদো, কখনও মেসি। কিন্তু মাঠের প্রতিদ্বন্দ্বিতা ছড়িয়ে গেছে ব্যক্তিগত পর্যায়েও।

সম্প্রতি এই দুইজনের প্রতিযোগিতার নতুন এক তথ্য জানিয়েছে সাবেক ইংলিশ ফুটবলার পিটার ক্রাউচ। নিজের লেখা নতুন বইয়ে তিনি জানিয়েছেন, আর্জেন্টাইন সুপারস্টার মেসির চেয়ে নিজেকে বেশি সুন্দর মনে করেন পর্তুগিজ তারকা রোনালদো।

ইংলিশ জাতীয় দলে ক্রাউচের সতীর্থ ছিলেন রিও ফের্ডিনান্ড। আর রিও ছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডে রোনালদোর সতীর্থ। ওল্ড ট্রাফোর্ডে থাকাকালীন রোনালদোর কিছু স্মৃতি সতীর্থ ক্রাউচদের সাথে শেয়ার করেছিলেন রিও।

ডেইলি মেইল জানিয়েছেন, স্টোক সিটির স্ট্রাইকার ক্রাউচ তার বইয়ে লিখেছে, ‘রিও আমাদের বলেছিল, ম্যানসিটির ড্রেসিং রুমের আয়নার সামনে প্রায় নগ্ন হয়ে নিজের চুলে হাত বুলিয়ে রোনালদো বলতেন—ওয়াও, আমি কি সুন্দর! ইউনাইটেডের অন্য খেলোয়াড়রা তাকে (রোনালদো) ক্ষেপানোর জন্য বলত, তাতে কি, লিও (মেসি) তোমার চেয়ে ভালো খেলোয়াড়। তখন কাঁধ ঝাঁকিয়ে হাসি মুখে রোনালদো উত্তর দিতো, হতে পারে, কিন্তু মেসি দেখতে আমার মতো সুন্দর নয়...’

নিজের নতুন বইয়ে রোনালদোর বিষয় ছাড়াও খেলোয়াড়ি জীবনের আরো অনেক ঘটনা তুলে এনেছেন ক্রাউচ। ইংল্যান্ডের হয়ে ৪২ ম্যাচ খেলেছেন এই স্ট্রাইকার। করেছেন ২২ গোল।