কোচিংয়ে ফিরতে চান জিদান

কোচিংয়ে ফিরতে চান জিদান

নিউজডেস্ক২৪: হঠাৎ আলোচনায় জিনেদিন জিদান। ব্রিটিশ এক পত্রিকায় প্রকাশিত এক সংবাদের পর থেকেই ফুটবল দুনিয়ায় আবারও ফরাসি কিংবদন্তিকে নিয়ে আলোচনা। তিনি কী সত্যিই সত্যিই ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হয়ে ফিরছেন!

সাম্প্রতিক সময়ে হোসে মরিনহোর অবস্থান ওল্ডট্রাফোর্ডে এতটাই নড়বড়ে যে ব্রিটিশ পত্রিকার এমন সংবাদ অবিশ্বাস করছেন না অনেকেই। আলোচনার পালে আরও হাওয়া লেগেছে কারণ জিদান নিজেই বলেছেন দ্রুতই কোচিং পেশায় ফিরতে চান তিনি।

গত মৌসুমে রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগের হ্যাটট্রিক শিরোপা জিতিয়েই ছেড়ে দেন ব্লাঙ্কোদের চাকরি। পুরো ব্যাপারটাই ছিল রিয়াল সমর্থক থেকে শুরু করে নিখাদ ফুটবল রোমান্টিকদের জন্য বড় ধাক্কা। কেউ কেউ ভেবেছিলেন, জিদান নিজেকে ‘সফল’ রেখেই রিয়াল মাদ্রিদকে বিদায় জানাতে চেয়েছেন। এমন সাফল্যের পর কোনো প্রকার ব্যর্থতার কালিমা আর গায়ে মাখতে চাননি।

আরটিভিই নামের একটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে রিয়ালের কোচ হিসেবে পদত্যাগের কারণটা ব্যাখ্যা করেছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই তারকা, ‘জয়ী অবস্থাটা ধরে রাখার জন্যই রিয়ালে একটা পরিবর্তন দরকার ছিল। আমি কোচিংয়ের চাকরিটা ছেড়েছিলাম কারণ ভেবেছিলাম, এটা রিয়ালকে ধারাবাহিকভাবে জিততে সহায়তা করবে।’

ম্যানচেস্টারের চাকরির প্রস্তাব নিয়ে অবশ্য মুখ খোলেননি জিদান, ‘আমি খুব দ্রুতই কোচিংয়ে ফিরতে চাই। কারণ আমি ফুটবল প্রচণ্ড ভালোবাসি আর এই সারাটা জীবন ফুটবল নিয়েই থেকেছি।’

উল্লেখ্য, ২০১৬ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর দুর্দান্ত সব সাফল্য পেয়েছেন জিদান। গত মৌসুমের চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জিতিয়ে মাথা উঁচু করে দায়িত্ব ছাড়েন তিনি। ইদানিং শোনা যাচ্ছে, ফরাসি এই কোচকে পেতে আগ্রহী ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। বর্তমান কোচ হোসে মরিনিয়োর অধীনে ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে এ পর্যন্ত চার ম্যাচের দুটিতেই হেরেছে জায়ান্ট ক্লাবটি।

রিয়ালের হয়ে হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছেন ৪৬ বছর বয়সী জিদান। আড়াই মৌসুমে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ ছাড়াও লা লিগা, ক্লাব বিশ্বকাপ, উয়েফা সুপার কাপসহ ক্লাবকে মোট ৯টি শিরোপা জেতান সাবেক এই ফরাসী সুপারস্টার। তবে কোন দলের হয় তিনি নতুনভাবে কোচিং শুরু করবেন, সে সম্পর্কে কিছুই বললেননি জিদান।