সালভাদরের বিপক্ষে বড় জয় পেল ব্রাজিল

সালভাদরের বিপক্ষে বড় জয় পেল ব্রাজিল

নিউজডেস্ক২৪: বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যাবার পর প্রথমবারের মতো খেলেতে নেমে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২-০ গোলে জিতেছিলো ব্রাজিল। এবার এল সালভাদরের জালে গোল উৎসব করলো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নারা। অপেক্ষাকৃত দুর্বল দলটির বিপক্ষে ৫-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে তিতের শিষ্যরা।

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে বাংলাদেশ সময় বুধবার ভোরে প্রীতি ম্যাচে মুখোমুখি হয় দু্ই দল। এদিন ব্রাজিলের হয়ে দুটি গোল করেন অভিষিক্ত রিচার্লিসন। একটি করে গোল করেছেন অধিনায়ক নেইমার, ফিলিপ কুতিনহো ও মারকুইনহস।

মাঠে নেমেই আক্রমণ চালাতে শুরু করে ব্রাজিল। ম্যাচের চতুর্থ মিনিটেই গোল পায় দক্ষিণ আমেরিকার দেশটি। ডি-বক্সে ইংলিশ ক্লাব এভারটনের স্ট্রাইকার রিচার্লিসনকে ফেলে দেয় প্রতিপক্ষের ডিফেন্ডাররা। নেইমারের পেনাল্টি কিকে লিড পায় ব্রাজিলিয়ানরা।

১২ মিনিট পর জাতীয় দলের জার্সিতে মাঠে নেমেই গোল করেন রিচার্লিসন। ৩০তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে চমৎকার গোল করেন বার্সেলোনা তারকা কুতিনহো। এতে ৩-০তে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ব্রাজিল শিবির।

বিরতির পর মাঠে নেমে আরও ভয়ঙ্কর হয়ে ওঠে ব্রাজিল। বিরতির পর পরই নিজের দ্বিতীয় এবং দলের চতুর্থ গোলটি করেন ২০ বছর বয়নী রিচার্লিসন।

শেষের দিকে চমৎকার সেটপিসে গোলটি করেন প্যারিস সেন্ট জামের্ইর (পিএসজ) ডিফেন্ডার মারকুইনহস।