ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ | ০৯ আশ্বিন ১৪২৫ | ১৩ মহররম ১৪৪০

‘২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত-সুখী দেশে পরিণত হবে’

‘২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত-সুখী দেশে পরিণত হবে’

নিউজডেস্ক২৪: শিক্ষা, অর্থনীতি, মানবসম্পদ, স্বাস্থ্য সবকিছুতে বাংলাদেশের অভাবনীয় উন্নতির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০৪১ সালের মধ্যে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ হবে উন্নত, সমৃদ্ধ, সুখী দেশে পরিণত হবে। এই লক্ষ্য নিয়েই আমরা কাজ করছি।

আজ বুধবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের রজতজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ ইতোমধ্যে উন্নয়শীন দেশের যোগ্যতা অর্জন করেছে। স্বল্পোন্নত দেশের কাতার থেকে উত্তরণ হয়েছে। আমাদের লক্ষ্য হচ্ছে, ২০২১ সালে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। আর ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ায় উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা জনগণের ভাগ্যোন্নয়নের কথা মাথায় রেখে সুদূর প্রসারী পরিকল্পনা নিয়ে কাজ করছি। ২১০০ সালে বাংলাদেশ কেমন হবে সেই পরিকল্পনাও আমরা নিয়ে রেখেছি। আমরা ডেল্টা প্ল্যান করেছি, যাতে ভবিষ্যত প্রজন্ম একটি সমৃদ্ধ দেশ উপহার পায়।

প্রধানমন্ত্রী বলেন, ২০২০ সালে আমরা জাতির পিতার জন্মশত বার্ষিকী পালন করবো। আর ২০২১ সালে আমরা স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন করবো।

ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, আমাদেরকে মনে রাখতে হবে লাখো শহীদদের রক্তের বিনিময়ে আমাদের স্বাধীনতা। তাঁদের যে স্বপ্ন ছিল বাংলাদেশ হবে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, নিরক্ষরমুক্ত সেটিকে সামনে রেখে আমাদের কাজ করতে হবে। শহীদদের স্বপ্ন আমাদের পূরণ করতে হবে।