ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ | ১০ আশ্বিন ১৪২৫ | ১৪ মহররম ১৪৪০

জেনে বুঝে ভালো কোম্পানিতে বিনিয়োগ করবেন: প্রধানমন্ত্রী

জেনে বুঝে ভালো কোম্পানিতে বিনিয়োগ করবেন: প্রধানমন্ত্রী

নিউজডেস্ক২৪: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পুঁজিবাজারে বিনিয়োগ করে কেউ ক্ষতিগ্রস্ত হোক, এটা আমরা চাই না। আর খুব বেশি যেনো লোভে না পড়ে যান। সীমা রেখেই পা ফেলতে হবে। তাহলেই কেউ ক্ষতিগ্রস্ত হবে না।

তিনি বলেন, আপনারা যে প্রতিষ্ঠানে বিনিয়োগ করবেন সে প্রতিষ্ঠান সর্ম্পকে ভালো করে জেনেশুনে বিনিয়োগ করবেন। বিনিয়োগ করার পূর্বে অবশ্যই সেই কোম্পানি সম্পর্কে বিস্তারিত জেনে নেবেন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বুধবার (১২ সেপ্টেম্বর) বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) রজত জয়ন্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, আপনারা না জেনে বুঝে বিনিয়োগ করে ধরা খান আর দোষ হয় সরকারের। তাই ক্ষুদ্র বিনিয়োগকারীদের বিশেষভাবে অনুরোধ করছি কারও কথায় প্ররোচনায় না পড়ে নিজে জেনে বুঝে তারপর পদক্ষেপ নেন।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে পুঁজিবাজার স্থিতিশীল। প্রতিনিয়ত এ বাজারের উন্নয়ন হচ্ছে, দেশের অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে পাল্লা দিয়ে এগিয়ে এগিয়ে যাচ্ছে পুঁজিবাজার। আমরাও এ বাজারকে সহায়তা দিচ্ছি। কমিশনের আর্থিক স্বাধীনতা নিশ্চিত করছি। শেয়ার বাজারের লেনদেন ও কারচুপির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

সরকার প্রধান বলেন, আমাদের এখন আর বিদেশিদের ওপর নির্ভর করতে হয় না। এখন আমরা নব্বই ভাগ নিজস্ব অর্থায়নে বাজেট করি। দেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে। ৪১ সালে বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ দেশ।

পুঁজিবাজার উন্নত বাংলাদেশ বিনির্মানের উৎস হবে বলে মন্তব্য করে এ খাতে স্বচ্ছতা, জবাবদিহিতা এবং আইনের শাসন বাস্তবায়নের জন্যও সংশ্লিষ্টদের আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।