ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ | ০৯ আশ্বিন ১৪২৫ | ১৩ মহররম ১৪৪০

‘বিশ্বাস করতেই হবে যে আমরা সেরা’

‘বিশ্বাস করতেই হবে যে আমরা সেরা’

নিউজডেস্ক২৪: সম্প্রতি ইংল্যান্ডের কাছে টেস্ট সিরিজে ১-৪ হারলেও ভেঙে পড়ার কিছু নেই বলে মনে করেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহালি। তার মতে, এই হারের অর্থ এই নয় যে, দলের খোলনলচে সব বদলে ফেলতে হবে।

ওভাল টেস্টের পরে সাংবাদিক সম্মেলনে এসে তিনি বলেন, কেন সিরিজে সফল হতে পারিনি, তা নিয়ে আলোচনা করেছি আমরা। প্রত্যেক ম্যাচে আমরা লড়াই করেছি। অনেক সময়েই আমরা তাদের (ইংল্যান্ড) চেয়ে এগিয়ে ছিলাম। মোক্ষম সময়গুলোকে কাজে লাগাতে পারিনি।

এক সাংবাদিক প্রশ্ন করেন, গত দশ-পনেরো বছরে আপনারাই সেরা দল কি না? কোহালি জবাব দেন, আমাদের বিশ্বাস করতেই হবে যে, আমরা সেরা।

এই ঘটনা নিয়ে বিতর্ক হলেও সুনীল গাওস্কর পাশে দাঁড়িয়েছেন কোহালির। একটি চ্যানেলকে সানি বলেছেন, সিরিজে এত ভালো খেলেছে বিরাট। সব চেয়ে বেশি রান করেছে। তার পরেও এভাবে হেরেছে। হতাশ থাকার কথা। তাছাড়া এমন একটা প্রশ্নের উত্তরে কোন অধিনায়কই বা বলবে, নিজেদের সেরা ভাবি না!

গত কয়েক বছরের সেরা ভারতীয় দল মন্তব্যটি যদিও কোহালির ছিল না, অনেকটা এই ধরনের মন্তব্য করেছিলেন কোচ রবি শাস্ত্রী। তবে কোচ শাস্ত্রী অতীতের কোনও দলকে অপমান করেছেন বলে মনে করেন না গাভাস্কার।

তিনি বলেন, দলকে তাতানোর জন্যই শাস্ত্রী সম্ভবত বলেছিল, এই দলটা অন্য ভারতীয় দলের চেয়ে কম কিছু নয়। মনে হয় না অতীতের কোনও দলকে অপমান করা বা ছোট করে দেখাটা তার উদ্দেশ্য ছিল।