ভারতীয় শিবিরে ইনজুরির হানা

ভারতীয় শিবিরে ইনজুরির হানা

নিউজডেস্ক২৪: গ্রুপ ‘এ’ থেকে চ্যাম্পিয়ন হয়ে ইউনিমনি এশিয়া কাপ ২০১৮ আসরের সুপার ফোর পর্বে উর্ত্তীণ হয়েছে ভারত। সুপার ফোর পর্বে নিজেদের প্রথম ম্যাচে শুক্রবার বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে দলটি। আর এ লড়াইয়ের আগে বড় ধাক্কার সম্মুখীন হল দলটি।

ভারতীয় শীর্ষস্থানীয় একাধিক গণমাধ্যমের প্রকাশিত খবর অনুযায়ী চোটের জন্য ইতোমধ্যে এশিয়া কাপ শেষ হয়ে গেছে হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল ও পেসার শারদুল ঠাকুরের।

পাকিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচ চলাকালীন ইনিংসের ১৮তম ওভারে অসুস্থ হয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়ার পর জানা যায় কোমরের নিচের অংশের ব্যথা‍ ভুগছেন পান্ডিয়া। যা তাকে শেষ পর্যন্ত প্রতিযোগিতা থেকে ছিটকে দেয়। অন্যদিকে অনুশীলনের সময় কুঁচকিতে চোট পেয়ে শারদুল ও বৃদ্ধাঙ্গুলের চোটে এশিয়া কাপ শেষ হয়ে গেছে প্যাটেলের।

জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকেট কাউন্টির প্রকাশিত খবর অনুযায়ী এরই মধ্যে চোটের জন্য ছিটকে যাওয়া এসকল ক্রিকেটারদের বিকল্প ক্রিকেটারের নাম চূড়ান্ত করে ফেলেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। বদলি ক্রিকেটার হিসেবে পান্ডিয়ার জায়গায় দীপক চাহাল ও শারদুল, প্যাটেলের বদলে ডাক পেয়েছেন রবীন্দ্র জাদেজা ও সিদ্ধার্থ কউল।

উল্লেখ্য, ২০১৭ সালে উইন্ডিজের বিপক্ষে সবশেষ ওয়ানডে ম্যাচ খেললেও সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে বল হাতে সাত উইকেট শিকারের পাশাপাশি প্রথম ইনিংসে ব্যাট হাতে ৮৬ রান করেছিলেন জাদেজা। অন্যদিকে ভারতের হয়ে ওয়ানডেতে এখনো পর্যন্ত দুটি ওয়ানডে ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে সিদ্ধার্থের। জাতীয় দলের হয়ে ওয়ানডে ক্যারিয়ারে এখনো অবধি উইকেট শিকারের অপেক্ষায় থাকা এ পেসার দুটি ম্যাচই খেলেছেন ইংল্যান্ডের বিপক্ষে।

সুপার ফোর পর্বে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে ফাইনালে যাওয়ার লড়াই শুরুর পর ২৩ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে ও ২৫ সেপ্টেম্বর আফগানিস্তানের মুখোমুখি হবে ভারত। রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনিদের এ পর্বের সবকয়টি ম্যাচই অনুষ্ঠিত হবে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।