উসমান খাজার ব্যাটিং দৃড়তায় জমে উঠেছে দুবাই টেস্ট

উসমান খাজার ব্যাটিং দৃড়তায় জমে উঠেছে দুবাই টেস্ট

নিউজডেস্ক২৪: দুবাই টেস্টের ৫ম দিনে জমে উঠেছে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার খেলা। আগের দিনের ৩ উইকেটে ১৩৬ রান নিয়ে খেলতে নেমে ভালোই লড়াই করছে অসিরা। বড় লক্ষ্য তাড়া করতে নেমে উসমান খাজা ও ট্রাভিস হেডের অসাধারণ ব্যাটিংয়ে খেলায় ফিরে আসে অস্ট্রেলিয়া।

২১৯ রানের মাথায় এই দুজনের ১৩২ রানের জুটিতে ভাঙ্গন ধরান মোহাম্মাদ হাফিজ। এরপর লাবুসচেনকে দলীয় ২৫২ রানে সাজঘরে ফেরান ইয়াসির শাহ। অধিনায়ক পেইনের সাথে এখন দলকে এগিয়ে নিচ্ছেন উসমান খাজা। এই ওপেনার এরই মধ্যে তুলে নিয়েছেন নিজের সেঞ্চুরি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অসিদের সংগ্রহ ৫ উইকেটে ২৮৯ রান। ১২২ রান করে ব্যাট করছেন উসমান খাজা। জয়ের জন্য ১৭৩ রান দরকার অস্ট্রেলিয়ার। ড্র করতে উইকেটে থাকতে হবে ৩১ ওভার। পাকিস্তানের প্রয়োজন ৫ উইকেট।

এর আগে ৬ উইকেটে ১৮১ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে তারা। ২৩ রান নিয়ে দিন শুরু করা ইমাম উল হক ২ রানের জন্য দুই ইনিংসেই ফিফটি পাননি। আসাদ শফিক ৪১ ও হ্যারিস সোহেল করেন ৩৯ রান। ২৮ রানে অপরাজিত ছিলেন বাবর আজম।

৮৩ রানে ৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সেরা বোলার বাঁহাতি স্পিনার জন হল্যান্ড। এছাড়া ৫৮ রানে ২ উইকেট নেন নাথান লায়ন। এই দুই উইকেট নিয়ে টেস্টে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় সাবেক পেসার ব্রেট লিকে ছুঁয়েছেন এই অফ স্পিনার। দুজনেরই ৩১০ উইকেট।