১১ টাকার স্মার্টফোন এবার বাংলাদেশে!

১১ টাকার স্মার্টফোন এবার বাংলাদেশে!

নিউজডেস্ক২৪: সংবাদ মাধ্যমে প্রায়ই ভারতের বাজারে বিশেষ প্যাকেজের আওতায় সীমিত সংখ্যক ক্রেতাদের জন্য মাত্র কয়েকটাকায় স্মার্টফোন বিক্রির খবর আসে। এবার তেমনই অফার আসছে বাংলাদেশি ক্রেতাদের জন্যও।

মাত্র ১১ টাকায় বাংলাদেশি ক্রেতাদের জন্য স্মার্টফোন দিবে চীনা ই-কমার্স প্রতিষ্ঠান আলীবাবা। বাংলাদেশের ই-কমার্স প্লাটফর্ম দারাজ ডটকমের মাধ্যমে এই সুবিধা পাওয়া যাবে। বাংলাদেশে প্রথমবারের মতো ‘বিশ্বের বৃহত্তম সেল ডে’ তে এই অফার দিয়েছে প্রতিষ্ঠানটি।

আজ বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে দারাজের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

আগামী ১১ নভেম্বর ২৪ ঘণ্টায় এই বিশেষ অফার নিতে পারবেন দারাজের ক্রেতারা।

২০০৯ সালে চীনের ই-কমার্স প্রতিষ্ঠান আলিবাবা ১১.১১ নামের একটি ক্যাম্পেইন চালু করে। সম্প্রতি প্রতিষ্ঠানটি চার দেশে কার্যক্রম পরিচালনা করা দারাজকে কিনে নেয়ায় প্রায় এক দশক পর এই সুযোগ নিতে পারছেন বাংলাদেশের ক্রেতারা।

কম্পানিটির দাবি, তাদের এই ক্যাম্পেইন হবে বিশ্বের সবচেয়ে বড় অনলাইন কেনাকাটার উৎসব। এটি অ্যামাজনের প্রাইম ডে’র তুলনায় ১৮ গুণ বড় ও ব্ল্যাক ফ্রাইডের তুলনায় আড়াই গুণ বড় হবে।

এ সম্পর্কে ধারণা দিতে গিয়ে বলেন দারাজ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদুল হক বলেন, ব্ল্যাক ফ্রাইডে’তে যে পরিমাণ পণ্য কেনা-বেচা হয়, এই দিনে আলিবাবা তার আড়াই গুণ বেশি পণ্য বিক্রি করবে বলে আশা করছে।

তিনি বলেন, আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য দারাজের এ ১১.১১ ইভেন্ট অন্য সব ইভেন্টের চেয়ে আলাদা। এটি দেশিয় ই-কমার্স শিল্পে বিপ্লব ঘটাতে সক্ষম হবে।

এই ক্যাম্পেইনের পণ্য কেনায় ৮৩ শতাংশ ছাড় রয়েছে। বিশেষ আকর্ষণ হিসেবে ১১ টাকা ডিল ছাড়া রয়েছে মিস্ট্রি বক্স, ডাবল টাকা ভাউচার, ফ্ল্যাশ সেল, ব্র্যান্ড ভাউচার, ব্যাংক ডিসকাউন্ট অভার।

১১ টাকা ডিলে কী কী পণ্য পাওয়া যাবে- এমন প্রশ্নে উদাহরণ হিসেবে স্মার্টফোনের কথা বলেন মোস্তাহিদুল হক। তবে তিনি বলেন, ১১ টাকায় যেসব পণ্য দেয়া হবে তার সংখ্যা সর্বোচ্চ ১০০ করার জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। এই অফারের আওতায় কী কী পণ্য পাওয়া যাবে তা ১০ তারিখেই জানা যাবে।