একবার না পারিলে দেখ শতবার: যা শিখিয়ে গেল ভাল্লুক শাবক!

একবার না পারিলে দেখ শতবার: যা শিখিয়ে গেল ভাল্লুক শাবক!

নিউজডেস্ক২৪: এক বা দুই বার কোন কাজে সফল না হলে আমরা খুব সহজেই হতাশ হয়ে পড়ি। আর এই হতাশার কারণ আমরা খুব সহজেই নিজেদের ব্যর্থতাকে মেনে নেই। কেউ একদিনে সফল হন না। সফলতার পেছনেও থাকে অনেক ব্যর্থতার গল্প। কেউ যদি ব্যর্থ হয়ে নিজেকে গুটিয়ে নেন তাহলে সাফল্য কখনই আসবে না। ব্যর্থ হলেও আর একটু চেষ্টা করলেই সাফল্য আপনার জীবনেও আসবে। সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিও যেন সেই কথাই বলছে।

ভিডিওটি একটি মা ভাল্লুক ও তার সন্তানের। ভিডিওটিটে দেখা যাচ্ছে, মা'র সঙ্গে কিছুদূর যেতে না যেতেই পা পিছলে যায় বাচ্চাটির। মা কিছু বুঝে ওঠার আগেই মূহূর্তের মধ্যে ঢালু পাহাড়ি পথে গড়িয়ে যায় ছোট্ট ছানাটি। মা তখনও উপরে দাঁড়িয়ে। ভেবে পাচ্ছে না, কীভাবে উদ্ধার করা সম্ভব তার বাচ্চাকে। কারণ বরফে ঢাকা ঢালু পথে নামা যতটা সহজ, উপরে ওঠা ততটাই কঠিন।

পরিস্থিতি ততক্ষণে বুঝে গিয়েছে বাচ্চাটিও। অগত্যা একাই ওঠার চেষ্টা করে সে। বার বার চেষ্টা করেও ব্যর্থ হয়। মা'র খুব কাছে এসেও সেই ঢালু পাহাড়ি পথের খাঁদের কিনারায় চলে আসে বাচ্চাটি। আবার চেষ্টা করে সে। অবশেষে সে সফল হয়। বেড়াতে এসে এই  দৃশ্য ক্যামেরা বন্দি করেন স্কটিশ টিভি অ্যাঙ্কর স্টর্ম হান্টলে। পরে আপলোড করেন সোশ্যাল মিডিয়ায়, মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায় ভিডিওটি।