‘সংলাপ ক‌রে প্রধানমন্ত্রী তার বিশাল ম‌নের প‌রিচয় দি‌য়ে‌ছেন’

‘সংলাপ ক‌রে প্রধানমন্ত্রী তার বিশাল ম‌নের প‌রিচয় দি‌য়ে‌ছেন’

নিউজডেস্ক২৪: অাওয়ামী লী‌গ সাধারণ সম্পাদক, সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের বলে‌ছেন, নির্বাচন অনুষ্ঠান নি‌য়ে যে উত্তাপ চা‌রদি‌কে ছ‌ড়ি‌য়ে প‌ড়ে‌ছিল সংলা‌পের মাধ্য‌মে সে উত্তা‌পে পা‌নি ঢে‌লে দি‌য়ে‌ছেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা। সংলাপ ক‌রে তি‌নি তার বিশাল ম‌নের প‌রিচয় দি‌য়ে‌ছেন।

বুধবার (৭ নভেম্বর) গণভবনে ২৪টি দলের সঙ্গে সংলাপ শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ওবায়দুল কা‌দের বলে‌ছেন, দে‌শের রাজ‌নৈ‌তিক দলগু‌লোর অংশগ্রহণে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হ‌বে এক্সক্লুসিভ নির্বাচন।

ওবায়দুল কাদের বলেন, বেশিরভাগ দলই স্থিতাবস্থা চেয়েছে। সংসদকে বহাল রেখে নির্বাচন করার পক্ষে। সুষ্ঠু, নিরপেক্ষ ব্যবস্থার পক্ষে সবাই। নির্বাচন কমিশনকে সরকার সাপোর্ট করবে।

তিনি ব‌লেন, এটা ঐতিহাসিক সংলাপ। ইতিহাসে মাইলফলক। রাষ্ট্রের প্রধান সংলাপ করেছেন এমন নজির নেই। দলের অনেকেই সংলাপের বিরুদ্ধে ছিলাম। ১৫ ও ২১ আগস্টের কুশীলবদের সঙ্গে আলোচনা করতে চাইনি। নেত্রী চেয়েছেন বলেই আমরা সার্বিক সহযোগিতা করেছি। ৭০টিরও বেশি জোট ও দল এসেছে মোট এই সংলাপে।

সেতুমন্ত্রী ব‌লেন, এই সংলাপ ইতিবাচক। ঐক্যফ্রন্ট নির্বাচনে আসবে না, এটা আমরা বিশ্বাস করি না। সকল দলই নির্বাচ‌নে অংশগ্রহণ কর‌বে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, একাদশ জাতীয় সংসদের তফসিল ঘোষণা হবে বলে আগামীকালের সংবাদ সম্মেলন স্থগিত করেছেন প্রধানমন্ত্রী।

এর আগে অাওয়ামী লী‌গের নেতৃত্বাধীন ১৪ দ‌লের স‌ঙ্গে জাতীয় গণতা‌ন্ত্রিক জোটসহ (এনডিএ) ২৪টি রাজ‌নৈ‌তিক দলের সংলাপ অনু‌ষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃ‌ত্বে ১৪ দ‌লের ২৩ জন এবং ২৪ রাজ‌নৈ‌তিক দ‌লের ৭২ জন নেতা সংলাপে অংশ নেন।