শেষ বিকেলের ঘূর্ণিঝড়ে জিম্বাবুয়ে থামলো ৩০৪ রানে

শেষ বিকেলের ঘূর্ণিঝড়ে জিম্বাবুয়ে থামলো ৩০৪ রানে

নিউজডেস্ক২৪: সিলেটে হারের পর ঢাকায় জিততে না পারলে সিরিজই হেরে যাবে বাংলাদেশ। সুতরাং, ঢাকায় জয় ছাড়া অন্য কিছু চিন্তাতেই নেই। এ পরিস্থিতিতে বাংলাদেশের প্রয়োজন জিম্বাবুয়েকে খুব দ্রুত অলআউট করে ফলো অনে ফেলা। কিন্তু ৬ষ্ঠ উইকেট জুটিতে ব্রেন্ডন টেলর আর পিটার মুর মিলে বাংলাদেশের সেই আশাকে সুদুর পরাহত করে তুলেছিল।

তবে সিলেট টেস্টের ফর্ম মিরপুর টেস্টেও বজায় রাখলেন টাইগার স্পিনার তাইজুল ইসলাম। জিম্বাবুয়ের প্রথম ইনিংসের পাঁচ ব্যাটসম্যানই তার শিকার। তৃতীয় দিনের শেষ সেশনের একদম শেষ মুহূর্তে চাকাভাকে (১০) আউট করে পাঁচ উইকেট পূর্ণ করেন এই বাঁহাতি স্পিনার। আরেক স্পিনার মেহেদী হাসান মিরাজ নেন ৩ উইকেট।

এনামুল হক জুনিয়র ও সাকিব আল হাসানের পর তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে টানা তিন ইনিংসে পাঁচ উইকেট নেয়ার কৃতিত্ব অর্জন করেন তাইজুল।  

তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার আগমূহুর্তে চাকাভার ফ্লিক থেকে বল শর্ট লেগে থাকা মুমিনুলের হাতে জমা হলে আউটের আবেদন করেন তাইজুল। কিন্তু আম্পায়ার সিদ্ধান্ত নিতে রেফার নেন। সেখান থেকে সিদ্ধান্ত আসে আউটের। আর এর মাধ্যমেই ৯ উইকেট হারিয়ে ৩০৪ রানে শেষ জিম্বাবুয়ে ইনিংস। জিম্বাবুয়ের টেন্ডাই চাতারা ব্যাটিং করার অবস্থায় না থাকায় এখানেই থামতে হলো তাদের। আর ২১৮ রানে এগিয়ে দিন শেষ করলো বাংলাদেশ।