ইউটিউবে শো দেখুন বিনা পয়সায়!

ইউটিউবে শো দেখুন বিনা পয়সায়!

নিউজডেস্ক২৪: বিখ্যাত নির্মাতাদের দিয়ে ইউটিউবের জন্য শো তৈরি করছে ইউটিউব কর্তৃপক্ষ। এত দিন এ ভিডিওগুলো কেবল যাঁরা টাকা দিয়ে গ্রাহক হয়েছেন, তাঁরাই দেখার সুযোগ পেতেন। এসব শো এখন উন্মুক্ত করে দেওয়ার পরিকল্পনা করেছে অ্যালফাবেটের অধীনে থাকা গুগল।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়, ভবিষ্যতে সব বিশেষ ভিডিওগুলো বিনা মূল্যেই দেখতে পাবেন ব্যবহারকারীরা। এ ক্ষেত্রে তাঁদের বিজ্ঞাপন দেখতে হবে। বিভিন্ন শো ও মুভির ক্ষেত্রে আরও বেশি দর্শক টেনে আনতে ইউটিউব এ ব্যবস্থা নিচ্ছে।

রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়, ইউটিউবের প্রিমিয়াম সেবার গ্রাহকদের জন্য যে সুবিধা, তা সবার জন্য উন্মুক্ত করার পরিকল্পনা আগামী বছর থেকে বাস্তবায়ন করতে পারে ভিডিও স্ট্রিমিং সাইটটি। তবে যাঁরা বিজ্ঞাপন দেখে বিরক্ত হতে চান না, তাঁরা টাকা দিয়ে গ্রাহক হতে পারবেন।

এখনো পর্যন্ত ইউটিউবের প্রিমিয়াম সেবার গ্রাহকসংখ্যা সম্পর্কে জানায়নি কর্তৃপক্ষ। তিন বছর আগে এ সেবা চালু হয়। বর্তমানে ২৯টি দেশে ইউটিউব প্রিমিয়াম সেবা চালু আছে। যুক্তরাষ্ট্রে প্রতি মাসে ১২ ডলার খরচ করে এর গ্রাহক হতে হয়।

ইউটিউব কর্তৃপক্ষ বলছে, আন্তর্জাতিক ব্যবহারকারীদের আগ্রহ ধরে রাখতে ও তাঁদের সন্তুষ্ট করতে প্রিমিয়াম সেবা উন্মুক্ত করে দেওয়ার পরিকল্পনা করছে তারা। এ ছাড়া বিজ্ঞাপনদাতারাও বিশেষ কনটেন্টে আগ্রহ দেখাচ্ছেন।