মনোনয়ন নিয়ে বিএনপির অভিযোগ সত্য নয়: তোফায়েল

মনোনয়ন নিয়ে বিএনপির অভিযোগ সত্য নয়: তোফায়েল

নিউজডেস্ক২৪: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন কমিশন (ইসি) নিয়ম মেনেই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

তিনি বলেছেন, বিএনপি মনোনয়নপত্র বাতিলের বিষয়ে যে অভিযোগ করেছে তা সত্য নয়। নিয়ম মেনেই ইসি মনোনয়নপত্র বাতিল করেছে। আজ বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, পত্র-পত্রিকায় লেখা হয়েছে বিএনপির অনেক প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। কিন্তু তারা অনেক জায়গায় একাধিক প্রার্থী দিয়েছে। এমনকি অনেক আসনে আটজনের বেশিও মনোনয়নপত্র জমা দিয়েছে। তবে নির্বাচন কমিশন নিয়ম অনুযায়ী এসব মনোনয়নপত্র বাতিল করেছে।

তিনি বলেন, দেশে একটি অংশগ্রহণমূলক নির্বাচন হতে যাচ্ছে। এখানে কোনও পক্ষপাতিত্ব নেই। বিএনপি যে অভিযোগ করেছে তা শুধু নির্বাচনকে বিতর্কিত করার জন্য করছে।

রোববার ছিলো মনোনয়নপত্র বাছাইয়ের দিন। সারাদেশে দাখিল করা ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র বাছাইয়ের পর ২ হাজার ২৭৯টি মনোনয়নপত্র বৈধ এবং ৭৮৬টি মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তারা।

এরপর প্রার্থিতা ফিরে পেতে বুধবার তৃতীয় দিনের মতো তারা আপিলের জন্য নির্বাচন কমিশনে (ইসি) ভিড় করেন। মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আজ বৃহস্পতিবার আপিল শুনানি নিচ্ছে ইসি। এরইমধ্যে কয়েকজনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে।