বিসিবি একাদশের বিপক্ষে রানের পাহাড় গড়লো ক্যারিবীয়রা

বিসিবি একাদশের বিপক্ষে রানের পাহাড় গড়লো ক্যারিবীয়রা

নিউজডেস্ক২৪: বিকেএসপিতে ওয়ানডে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ৩৩১ রানের পাহাড় গড়েছে ওয়েস্ট ইন্ডিজ। সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৮১ রান করেছেন শাই হোপ। ৫১ বলে ৬৫ রান করে অপরাজিত থাকেন রস্টন চেজ।

অন্যদের মধ্যে ৩২ বলে ৪৮ রান করেন ফ্যাবিয়ান অ্যালেন। দশ রান করে অপরাজিত থাকেন সুনিল আমব্রিস। বিসিবি একাদশের পক্ষে রুবেল হোসেন ২টি, মেহেদী হাসান রানা ২টি, শামীম পাটোয়ারী ১টি, মাশরাফি বিন মর্তুজা ১টি ও নাজমুল ইসলাম অপু ২টি করে উইকেট শিকার করেন।

৩৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১২ ওভারে ১ উইকেট হারিয়ে ১০৪ রান। ইমরুল কায়েস ২৭ রান করে আউট হয়েছেন। তামিম ৬২ ও সৌম্য ৭ রানে অপরাজিত রয়েছেন।

এই ম্যাচে বিসিবি একাদশকে নেতৃত্ব দিচ্ছেন ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দলে আছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। এছাড়া ইমরুল কায়েস, মোহাম্মদ মিথুন, সৌম্য সরকার, আরিফুল হকদের মতো খেলোয়াড়রাও দলে আছেন।

আগামী ৯ ডিসেম্বর মিরপুরে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। ১১ ডিসেম্বর একই ভেন্যুতে হবে দ্বিতীয় ম্যাচ। এই দুইটি ম্যাচ শুরু হবে দুপুর একটায়। ১৪ ডিসেম্বর সিলেটে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ম্যাচ। এই ম্যাচটি শুরু হবে দুপুর বারোটায়।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ ইনিংস: ৩৩১/৮ (৫০ ওভার)

(কাইরান পাওয়েল ৪৩, শাই হোপ ৮১, ড্যারেন ব্রাভো ২৪, মারলন স্যামুয়েলস ৫, শিমরন হেটমায়ার ৩৩, রভম্যান পাওয়েল ০, রস্টন চেজ ৬৫*, ফ্যাবিয়ান অ্যালেন ৪৮, কিমো পল ২, সুনিল আমব্রিস ১০*; রুবেল হোসেন ২/৫৫, মাশরাফি বিন মর্তুজা ১/৩৭, মেহেদী হাসান রানা ২/৬৫, শাহীন আলম ০/১৮, সৌম্য সরকার ০/৭২, নাজমুল ইসলাম ২/৬১, শামীম পাটোয়ারী ১/১৬)।