143 সাধারণ বিমা করপোরেশনে চাকরি

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১। ৫ আশ্বিন ১৪২৮। ১২ সফর ১৪৪৩

সাধারণ বিমা করপোরেশনে চাকরি

সাধারণ বিমা করপোরেশনে চাকরি

নিউজডেস্ক২৪: সাধারণ বিমা করপোরেশন শূন্য পদে জনবল নিয়োগ দেবে। এ জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। আগ্রহী প্রার্থীদের আগামী ৭ অক্টোবরের মধ্যে ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।

১.

পদের নাম: সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট
পদসংখ্যা: ১
চাকরির গ্রেড: ৪
বেতন স্কেল: ৫০,০০০-৭১,২০০ টাকা
বয়স: সর্বোচ্চ ৪৫ বছর
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক (সম্মান)/ সমমান
অভিজ্ঞতা: ৩ বছর
আবেদন ফি: ৫০০ টাকা

২.

পদের নাম: কন্ট্রোল অপারেটর
পদসংখ্যা: ১
চাকরির গ্রেড: ১৬
বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা
বয়স: সর্বোচ্চ ৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি/ সমমান
আবেদন ফি: ৩০০ টাকা

আবেদনের বয়স: গত বছরের মার্চে বাংলাদেশে করোনা ছড়িয়ে পড়ে। ৮ মার্চ প্রথম করোনা শনাক্ত হয় বাংলাদেশে, প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। করোনা ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা। তাই সরকারি চাকরির আবেদনের জন্য বয়স কমিয়ে দেওয়া হয়েছে। গত বছরের ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ নিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে সাধারণ বিমা করপোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। চাকরির বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছরের ২৫ মার্চ যে প্রার্থীর বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে, তাঁরাও আবেদনের যোগ্য হবেন। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: ডেপুটি জেনারেল ম্যানেজার, মানবসম্পদ বিভাগ, ৮ম তলা, সাধারণ বিমা করপোরেশন, প্রধান কার্যালয়, ৩৩ দিলকুশা বা/এ, ঢাকা ১০০০।