ভারতের প্রথম বাঙালি প্রধানমন্ত্রী হতে পারেন মমতা!

ভারতের প্রথম বাঙালি প্রধানমন্ত্রী হতে পারেন মমতা!

নিউজডেস্ক২৪: বাঙালিদের মধ্যে একমাত্র তৃণমূল কংগ্রেস নেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিই ভারতের প্রধানমন্ত্রী হতে পারেন বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন বিজপির পশ্চিমবঙ্গের সভাপতি দিলীপ ঘোষ।

বিরোধী শিবিরের নেতাকে রাষ্ট্রের এমন গুরুত্বপূর্ণ পদে চাওয়ায় রাজনৈতিক মহলে তোলপাড় শুরু হয়েছে।

ভারতের এনডিটিভি জানায়, রাজ্য সভাপতির কথায় বিস্মিত বিজেপির একটা বড় অংশ। তবে নেতাদের অনেকেই বলছেন, শনিবার মুখ্যমন্ত্রীর জন্মদিন থাকায় সৌজন্যবশত এমন কথা বলেছেন দিলীপ ঘোষ।

অতীতে কখনও বিরোধী নেতাদের তুমুল আক্রমণ করে অথবা পুলিশ পেটানো দিয়ে সংবাদ শিরোনামে এসেছিলেন দিলীপ ঘোষ। এদিনও তেমনটিই হলো বলে মনে করা হচ্ছে।

এনডিটিভির খবরে বলা হয়, শনিবার বিজেপির রাজ্য কমিটির বৈঠকের ফাঁকে সাংবাদিকরা মুখ্যমন্ত্রীর জন্মদিন প্রসঙ্গে প্রশ্ন করেন। উত্তরে খড়গপুরের এমপি দিলীপ ঘোষ বলেন, ‘আমরা চাই  উনি (মমতা) সুস্থ থাকুন। সুস্থ থাকলে ভালভাবে কাজ করতে পারবেন। আর সেটা জরুরি। কারণ, কোনো বাঙালির যদি প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ থাকে, তাহলে সেটা উনারই আছে।’

এরপর তিনি রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর প্রধানমন্ত্রী হতে না পারার বিষয়টিও উল্লেখ করেন। টেনে আনেন দেশের প্রাক্তন এবং এ পর্যন্ত বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকেও।

দিলীপ বলেন, প্রণববাবু ছিলেন দেশের প্রথম বাঙালি রাষ্ট্রপতি। এবার একজন বাঙালি প্রধানমন্ত্রী হওয়া উচিত।