‘প্রশ্ন ফাঁসকারীদের কঠোরভাবে দমন করা হবে’

‘প্রশ্ন ফাঁসকারীদের কঠোরভাবে দমন করা হবে’

নিউজডেস্ক২৪: শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বলেছেন, শিক্ষা মন্ত্রালয়ের কিছু জায়গায় কাজ বাকী রয়েছে। সেগুলো শুরু থেকেই সকলের সহযোগিতা নিয়ে করা হবে। পাশাপাশি সব চাইতে বড় সমস্যা যেটি প্রশ্নপত্র ফাঁস, সেটি রোধ করতে হলে অভিভাবক ও শিক্ষার্থীদের বেশী সহযোগিতা লাগবে।

তিনি বলেন, ফাঁসকৃত প্রশ্নের যত বেশি চাহিদা থাকবে, অসৎ উপায় অবলম্বনকারীরা ততবেশী প্রশ্ন ফাঁসের চেষ্টা করবে। আমাদের দায়িত্ব হলো এটি কোনভাবেই যেন বের না হয়, সে চেষ্টা করা। আর এক্ষেত্রে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা যদি চায় আমরা এসব প্রশ্ন গ্রহন করবো না। তাহলে আমাদের প্রচেষ্টা থাকলে এটি বন্ধ করা সম্ভব হবে। এরপরেও যদি কেউ প্রশ্ন ফাঁস করে তাহলে ওই সিন্ডিকেটকে কঠোরভাবে দমন করা হবে।

বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর সফরে আসলে সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, গত ৩০ ডিসেম্বর নির্বাচনে সারাদেশের মানুষ আস্থা ও বিশ্বাস নিয়ে নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদেরকে বিপুল ভোটে বিজয়ী করেছেন। যার ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগে তিনবার এখন আবার নতুন করে প্রধানমন্ত্রী হয়েছেন। দেশের জনগণের প্রত্যাশা পূরণে আমরা কাজ করবো। পাশপাশি শিক্ষামন্ত্রণালয়ও দেশের সকলের সহযোগিতা নিয়ে কাজ করবে।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, চাঁদপুর মেডিকেল কলেজ এর অধ্যক্ষ ডা: জামাল সালাউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আ’লীগের সভাপতি ও পৌর মেয়র নাছিরউদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন পাটওয়ারীসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মী।