বিপিএল: দুপুরে মাশরাফির মুখোমুখি সাকিব

বিপিএল: দুপুরে মাশরাফির মুখোমুখি সাকিব

নিউজডেস্ক২৪: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে শুক্রবার (১১ জানুয়ারি) দিনের প্রথম ম্যাচে মাশরাফির রংপুর রাইডার্সের মুখোমুখি হবে সাকিবের ঢাকা ডায়নামাইটস। মাশরাফি বিন মুর্তজা টাইগারদের ওয়ানডে দলের অধিনায়ক, অপরদিকে টেস্ট ও টি-টোয়েন্টি এই দুই সংস্করণে বাংলাদেশের নেতৃত্বের দায়িত্ব আছে সাকিব আল হাসানের কাঁধে। এবারের বিপিএলে প্রথমবারের মতো পরস্পরের মুখোমুখি হতে যাচ্ছেন মাশরাফি ও সাকিব।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। একই দিন একই স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় স্টিভেন স্মিথের কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও মেহেদী হাসান মিরাজের রাজশাহী কিংসও মুখোমুখি হবে। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি এবং মাছরাঙা চ্যানেল।

দুই দিন ম্যাচের পর একদিন বিরতি দেয়া হয়েছে। বৃহস্পতিবার বিরতি শেষে আজ আবার লীগের ষষ্ঠ আসরের ম্যাচ মাঠে গড়াবে। এবার টানা তিনদিন দুটি করে ম্যাচ হওয়ার পর একদিন বিরতি দিয়ে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে খেলা। মিরপুরে প্রথম পর্বের শেষের শুরু হচ্ছে আজ। শুরুতেই আকর্ষণীয় ম্যাচ থাকছে।

পয়েন্ট তালিকায় রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস দুই দলের সমান পয়েন্ট। দুই ম্যাচ জয়ে ৪ পয়েন্ট করে পেয়েছে দুই দল। তবে রংপুর তিন ম্যাচ খেলে একটিতে হেরেছেও। ঢাকা দুই ম্যাচের দুটিতেই জিতেছে। তাতে পয়েন্ট তালিকায় শীর্ষস্থানেও আছে ঢাকা। যে দল জিতবে, তারাই শীর্ষে উঠবে। পয়েন্ট তালিকায় সবার উপরে থাকার প্রতিযোগিতাও যে দুই দলের ম্যাচে থাকবে।

উদ্বোধনী ম্যাচে মুশফিকের নেতৃত্বাধীন চিটাগং ভাইকিংসের মুখোমুখি হয় রংপুর। লো স্কোরিং ওই ম্যাচে ৩ উইকেটে হেরেছিল মাশরাফির দল। তবে নিজেদের পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় বর্তমান চ্যাম্পিয়নরা। গত রবিবার খুলনার বিপক্ষে অনুষ্ঠিত ম্যাচটিতে খুলনাকে ৮ রানে হারায় তারা। পরের ম্যাচেও জয় পায় মাশরাফির দল। ম্যাশের বল হাতে জাদু দেখানোর ওই ম্যাচটিতে স্মিথের দলের বিপক্ষে ৯ উইকেটের বড় ব্যবধানের জয় পায় রংপুর রাইডার্স। বর্তমানে টেবিলের দ্বিতীয় স্থানে আছে তারা।

দিনের অপর ম্যাচে সন্ধ্যা ৭টায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস পরস্পরের মোকাবিলা করবে।