বিএনপি দুর্বল হোক, সেটা আমরা চাই না: সেতুমন্ত্রী

বিএনপি দুর্বল হোক, সেটা আমরা চাই না: সেতুমন্ত্রী

নিউজডেস্ক২৪: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিরোধী দল শক্তিশালী হলে গণতন্ত্রের জন্য ভালো। বিএনপি দুর্বল হোক, সেটা আমরা চাই না। কিন্তু তারা নিজেদের নেতিবাচক রাজনীতির জন্য দুর্বল হলে আমাদের কিছু করার নেই।

শনিবার (০৯ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম দফায় চেয়ারম্যান পদে ৮৭ প্রার্থীর নামের তালিকা প্রকাশের পর তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, এটি তালিকা প্রকাশের প্রথম ধাপ। ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড এই তালিকা চূড়ান্ত করেছে।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে অংশ নেওয়ার আগেই হেরে যায়। তারা নালিশের রাজনীতি করছে। তারা নেতিবাচক রাজনীতি আঁকড়ে ধরে আছে। তারা পুরোনো মরচে ধরা হাতিয়ার নেতিবাচক রাজনীতির হাতিয়ার ব্যবহার করছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেবেন। রাষ্ট্রীয়ভাবে এ খবর পেয়েছেন বলে জানান তিনি।

স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেওয়া নিয়ে ৭০০ অভিযোগের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, সেটা দলের অভ্যন্তরীণ ব্যাপার। সব বিবেচনা করেই মনোনয়ন বোর্ড মনোনয়ন দিয়েছে। সার্বিক শৃঙ্খলা, সাংগঠনিক অবস্থা বিচার-বিশ্লেষণ করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সেতুমন্ত্রী কাদের বলেন, নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে উন্মুক্তভাবে অংশ নিতে পারবেন প্রার্থীরা। বিএনপি নির্বাচনে আসছে না, নির্বাচনটা একটু জমজমাট হোক।