কলম্বিয়ায় প্লেন বিধ্বস্ত হয়ে মেয়রসহ নিহত ১৪

কলম্বিয়ায় প্লেন বিধ্বস্ত হয়ে মেয়রসহ নিহত ১৪

নিউজডেস্ক২৪: কলম্বিয়ায় বিমান বিধ্বস্তে একজন মেয়র ও তার পরিবারের সদস্যসহ ১৪ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার সকাল পৌনে এগারোটায় ডিসি থ্রি বিমান থেকে বিপদের বার্তা আসার পরই বিধ্বস্ত হয় বলে জানিয়েছে দেশটির বেসামরিক বিমান চলাচল সংস্থা। দেশটির সান হোসে ডেল গুয়াভায়ার থেকে ভিলাভিসেনসিওতে যাচ্ছিল বিমানটি। খবর রয়টার্স ও এএফপির।

এরোনাউটিকা সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ জানিয়েছে, 'দুর্ভাগ্যবশত সেখানে কেউ বেঁচে ছিল না। বিমানের ধ্বংসাবশেষ ভিলাভিসেনসিওর কাছাকাছি পাওয়া গেছে।'

বিমান বিধ্বস্তে নিহতদের মধ্যে  দেশটির বাউপেস প্রদেশের ছোট শহর টারাইরা পৌরসভার  মেয়র ডোরিস ভিলেজাস এবং তার স্বামী ও কন্যা। এছাড়া বিমানের মালিক ও পাইলট জাইমি ক্যারিলো, কো পাইলট জামি হেরেরা এবং অ্যাভিয়েশন প্রকৌশলী অ্যালেক্স মোরেনো নিহত হয়েছেন।

এমন ঘটনায় শোক প্রকাশ করেছেন কলম্বিয়ার প্রেসিডেন্ট ইভান ডুকে।  তাৎক্ষণিকভাবে এয়ারলাইনটি কোনো মন্তব্য না করলেও পরে টুইটারে দেওয়া এক বিবৃতিতে নিহত আরোহীদের নাম প্রকাশ করে।  উড়োজাহাজটির উড্ডয়ন সক্ষমতার অনুমতি ও এর ক্রুদের স্বাস্থ্যগত ছাড়পত্র হালনাগাদ ছিল বলে এয়ারলাইনটি জানিয়েছে।