অবতরণের সময় রুশ বিমানে আগুন, নিহত বেড়ে ৪১

অবতরণের সময় রুশ বিমানে আগুন, নিহত বেড়ে ৪১

নিউজডেস্ক২৪: রাশিয়ার শেরেমেতিয়েভো আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণের সময় রানওয়েতে ভয়াবহ অগ্নিকাণ্ডের শিকার হয়েছে সুখোই সুপার জেট-১০০ নামে একটি রুশ যাত্রীবাহী বিমান। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে অন্তত ৪১ জনে। তাছাড়া আহত হয়েছেন আরও কমপক্ষে পাঁচজন।

আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমগুলো জানায়, সুপারজেট ১০০ বিমানটি ৭৮ জন যাত্রী ও পাঁচজন ক্রু নিয়ে মস্কোর শেরিমেতভো বিমানবন্দর থেকে মুরমানস্কা অভিমুখে যাচ্ছিল। উড্ডয়নের কিছুক্ষণ পর ত্রুটি দেখা দেয়ায় মস্কো বিমানবন্দরে জরুরি অবতরণের চেষ্টা করেন পাইলট। কিন্তু এর আগে মধ্য আকাশে থাকার সময়ই আগুন লেগে যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বেশ কয়েকটি ভিডিওতে দেখা যাচ্ছে, দুর্ঘটনার পর বিমানটি থেকে কালো ধোঁয়া বের হতে। তবে এর মধ্যে বিমান থেকে বের হওয়ার জরুরি নির্গমন পথ দিয়ে যাত্রীদের অনেককে বেরিয়ে আসতে দেখা গেছে।

বেঁচে যাওয়া এক যাত্রী বলেন, যারা বেঁচে গেছেন। তারা অলৌকিক ভাবে বেঁচে ফিরেছেন।

রাশিয়ান বার্তা সংস্থা ইন্টার ফ্যাক্স জানায়, রুশ বিমান সুপার জেট-১০০ শেরেমেতেভো বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই দুর্ঘটনায় পড়ে। কিন্তু এতো বড় আগুন কিভাবে লাগলো বা কেনো বিমানটি জরুরি অবতরণ করতে চেয়েছিল সেটি এখনও জানা যায়নি। বিমানটি উত্তর পূর্বাঞ্চলীয় মারমানস্কের দিকে যাওয়ার কথা ছিল।

রাশিয়ান সংবাদ মাধ্যমে ইন্টার ফ্যাক্স বলছে, উড্ডয়নের পরপরই ক্রু বিপদ সংকেত প্রেরণ করেন। একই সাথে বিমানটি জরুরি অবতরণের ক্ষেত্রেও প্রথম দফায় সফল হয়নি।

বিমান ট্রেকিং ওয়েবসাইট ফ্লাইটরাডার২৪ বলছে, উড্ডয়নের ৩০ মিনিটের মধ্যেই জরুরি অবতরণ করে ওই বিমানটি।