দিল্লিকে হারিয়ে ফাইনালে চেন্নাই

দিল্লিকে হারিয়ে ফাইনালে চেন্নাই

নিউজডেস্ক২৪: স্বপ্নের ফাইনালের সামনে দাঁড়ানো দিল্লিকেই অনেকে ফেবারিট ধরে নিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত আর পারলো না তারা। দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লির স্বপ্ন চূর্ণ করে দিয়ে ফাইনালে উঠে গেলো চেন্নাই সুপার কিংস।

জয়ের জন্য মাত্র ১৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এক ওভার হাতে রেখেই দিল্লিকে ৬ উইকেটে হারিয়ে দেয় চেন্নাই সুপার কিংস। দুই ওপেনার ফ্যাফ ডু প্লেসি এবং শেন ওয়াটসন মিলেই দিল্লির স্বপ্ন নস্যাৎ করে দেন।

এ দু’জন মিলে গড়েন ৮১ রানের জুটি। দু’জনই আউট হয়েছেন ৫০ রান করে। ৩৯ বলে ৭ বাউন্ডারি আর ১ ছক্কায় ৫০ রান করেন ফ্যাফ ডু প্লেসি এবং ৩২ বলে ৩ বাউন্ডারি আর ৪ ছক্কায় ৫০ রান করেন শেন ওয়াটসন। তবে ম্যাচ সেরার পুরস্কার জুটলো ডু প্লেসির ভাগ্যেই।

এই দু’জন আউট হয়ে গেলে সুরেশ রায়না ১১, আম্বাতি রাইডু ২০ এবং ধোনি ৯ রান করে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। যদিও ধোনি আউট হয়ে যান এবং রাইডু থাকেন অপরাজিত। দিল্লির হয়ে ট্রেন্ট বোল্ট, ইশান্ত শর্মা, অক্ষর প্যাটেল এবং অমিত মিশ্র নেন ১টি করে উইকেট।

ফাইনালে ওঠা দুই দলই অনেক অভিজ্ঞতা সম্পন্ন। এ নিয়ে অষ্টমবারেরমত ফাইনালে উঠলো বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। আর ৫মবারের মত ফাইনালে উঠেছে মুম্বাই ইন্ডিয়ান্স। দু’দলই সর্বোচ্চ ৩বার করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। এবার চতুর্থবারের মত চ্যাম্পিয়ন হয় কে সেটাই দেখার বিষয়।

দ্বিতীয় কোয়ালিফায়ারে আজ টস হেরে ব্যাট করতে নেমে দিল্লির ব্যাটসম্যানরা দিলেন ব্যর্থতার পরিচয়। রিশাভ পান্তের ৩৮, কলিন মুনরোর ২৭ রানের ওপর ভর করে ৯ উইকেট হারিয়ে কেবল ১৪৭ রান সংগ্রহ করে দিল্লি।