আকাশের কান্নায় বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ শুরু হতে দেরি

আকাশের কান্নায় বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ শুরু হতে দেরি

নিউজডেস্ক২৪: ব্রিস্টলে বৃষ্টির কারণে বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচের টস হতে দেরি হচ্ছে। আগেই জানা ছিল অতি নাটকীয় কিছু না ঘটলে যথাসময়ে শুরু করা যাবে না বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি। ব্রিস্টলের আবহাওয়ার পূর্বাভাসেই মিলেছিল এমন তথ্য। সবার প্রার্থনায় ছিল প্রকৃতির কাছ থেকে ভালো কোনো খবর পাওয়ার। তা হয়নি।

ম্যাচ শুরুর আগপর্যন্ত আশায় বসেছিলেন কোটি ক্রিকেটভক্তরা। স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টা) ম্যাচ শুরু হওয়ার কথা থাকলেও, কোনোভাবেই তা সম্ভব নয়। কারণ এখনও কভারে ঢাকা পিচ ও আশপাশের আউটফিল্ড।

বিষয়টি নিয়ে আইসিসির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে সকাল সাড়ে ১০টায় অর্থাৎ ম্যাচ শুরুর সময়টায় পিচ পরিদর্শনে যাবেন দুই আম্পায়ার রিচার্ড ইলিংওর্থ এবং রিচার্ড কেটেলব্রো। এরপর জানা যাবে কখন শুরু হবে ম্যাচ বা আদৌ মাঠে গড়াবে কি-না খেলা।

এখন পর্যন্ত আবহাওয়ার পরিস্থিতি হলো, বৃষ্টি নেই তবে বাতাস রয়েছে প্রচুর। আকাশে মেঘের উপস্থিতিও বেশ। যেকোনো সময় নেমে যেতে পারে ঝুম বৃষ্টি। তবু বাতাস থাকায় রয়েছে খানিক আশার আলো।

আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী, তুষারপাতও হতে পারে ব্রিস্টলে। স্থানীয় সময় বেলা ১২টার দিকে আবার বৃষ্টি শুরু হতে পারে। যদিও ইংলিশ গ্রীষ্মে তাদের আবহাওয়া নিয়ে জোর দিয়ে কিছু বলার নেই। বৃষ্টি হয়তো আগেও হানা দিতে পারে ম্যাচে। মাঠ যেহেতু পরিচর্যার কাজ চলছে টস হওয়ার সম্ভাবনা আছে। এমনকি ঘন্টা দুই খেলাও হতে পারে।

এদিকে, বৃষ্টি এবং বিরূপ আবহাওয়ার কারণে শঙ্কার মুখে পড়েছে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার আজকের ম্যাচটি। পাশাপাশি বৃষ্টির কারণে কোনো দলই মাঠের উদ্দেশ্যে বের হতে পারেনি। স্থানীয় সময় সকাল ৮টা ৪০ মিনিটে মাঠের উদ্দেশ্যে যাত্রা করার কথা ছিল বাংলাদেশ দলের। কিন্তু খারাপ আবহাওয়ার কারণে ১১টার পূর্বে রওয়ানা দিবে না তারা বলে জানা গেছে। তবে সেটিও নির্ভর করবে আকাশের অবস্থার ওপরে।