পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলা বলতে হবে: মমতা

পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলা বলতে হবে: মমতা

নিউজডেস্ক২৪: পশ্চিমবঙ্গকে বিজেপির দ্বিতীয় গুজরাট বানানো নিয়ে মুখ খুললেন মমতা ব্যানার্জি। তিনি বলেছেন, পশ্চিমবঙ্গকে তিনি গুজরাট বানাতে দেবেন না। বাঙালিকে বাংলায় ঘরছাড়া হতে দেব না। বিজেপি ক্ষমতা দখল করতে বাঙালি ও সংখ্যালঘুদের টার্গেট করে ‘গুজরাট মডেল' অনুসরণ করতে চাইছে। তা কখনো বাংলায় হতে দেয়া হবে না। আর এখানে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে।

পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি ও সাংসদ দিলীপ ঘোষের ‘পশ্চিমবঙ্গে তাদের দল ক্ষমতায় আসলে এই রাজ্যকে দ্বিতীয় গুজরাট বানানো হবে’ মন্তব্যের প্রতিবাদে মমতা ব্যানার্জি এ কথা বলেন। তিনি গতকাল শুক্রবার চব্বিশ পরগনার এক জনসভায় যোগ দিয়ে আরও জানান, পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে। আমরা মেনে নিতে পারি না বাইরে থেকে লোক আসবে আর বাঙালিদের মারধর করবে।

প্রসঙ্গত, গত বুধবার পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন ‘এটা আমাদের চ্যালেঞ্জ যে আমরা যদি ক্ষমতায় আসি সেক্ষেত্রে বাংলাকেও গুজরাটের মতো সমৃদ্ধশালী রাজ্যে পরিণত করব। পশ্চিমবঙ্গকে জিহাদের স্বর্গরাজ্য অথবা বাংলাদেশ বানানোর চেয়ে গুজরাট বানানো অনেক ভাল। আমরা কিছুতেই এ রাজ্যকে বাংলাদেশে রূপান্তরিত করতে দেবো না। বিজেপি রাজ্যকে দ্বিতীয় গুজরাট বানানোর জন্য কাজ করবে যাতে অসংখ্য বেকার ছেলেমেয়ের কর্মসংস্থান হয়।’