বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ

নিউজডেস্ক২৪: বিএনপির নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বহিষ্কারাদেশ প্রত্যাহার, বয়সসীমা তুলে দিয়ে নিয়মিত কমিটির দাবিতে ফের অবস্থান নিয়েছে ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এ সময় ছাত্রদলের দুইপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এছাড়া কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশ এলাকায় পাঁচটি ককটেল বিস্ফোরিত হয়েছে।

এদিকে গত শনিবার সকাল থেকে আন্দোলন করা ১২ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার, আসন্ন কাউন্সিলে বয়সসীমা তুলে দিয়ে নিয়মিত কমিটির দাবিতে আন্দোলন শুরু করছে জাতীয়তাবাদী ছাত্রদলের একাংশের নেতাকর্মীরা।

এ সময় ছাত্রদলের বিক্ষুব্ধ নেতারা বিএনপি কার্যালয়ের বিদ্যুৎ-গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। আধাঘণ্টার মতো বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ছিলো। এরপর দুপুর সোয়া ১টায় কেন্দ্রীয় কার্যালয় ছেড়ে মিছিল নিয়ে চলে যান ছাত্রদলের বিক্ষুব্ধ নেতারা।

এরপর বেলা পৌনে ১২টার দিকে হাজারো নেতা-কর্মী নিয়ে ছাত্রদলের বিক্ষুব্ধ অংশের নেতারা মিছিল নিয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসেন। এরপর তারা কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এ সময় অপরদিকে, কলাপসিবল গেট বন্ধ করে দিয়ে কার্যালয়ের ভেতরে ছাত্রদলের একটি অংশ অবস্থান নিয়েছে। সেখানে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও মহানগর বিএনপির কয়েকশ নেতাকর্মী অবস্থান নেন।

দেখা গেছে কার্যালয়ের আশপাশেও ছাত্রদল ও বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অবস্থান নেন। এদিকে আগামী ১৫ জুলাই ছাত্রদলের কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।