আর্জেন্টিনাকে কাঁদিয়ে ফাইনালে ব্রাজিল

আর্জেন্টিনাকে কাঁদিয়ে ফাইনালে ব্রাজিল

নিউজডেস্ক২৪: ২০০৭ সালের পর কোনও টুর্নামেন্টে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও ব্রাজিল। অথচ তাতে মিললো না রোমাঞ্চকর কিছু। বরং একপেশে লড়াইয়ে ব্রাজিল আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়ে নিশ্চিত করলো ফাইনাল।

সেমির লড়াই হলেও গোল শূন্য থাকতে হয়েছে মেসিকে। একই সঙ্গে যুক্ত হলো ট্রফি শূন্যতার আক্ষেপও। ৭ জুলাই ফাইনালে খেলবে ব্রাজিল।

২০০৫ সালের পর বড় কোনও ‍টুর্নামেন্টে সেলেসাওদের হারানোর কৃতিত্ব নেই আর্জেন্টিনার। কোপার সেমিফাইনালটিও আধিপত্য জানান দিলো ব্রাজিলের। স্বাগতিক ব্রাজিল আগ্রাসী ছিল শুরু থেকেই। ১৯ মিনিটে দলকে এগিয়ে দেন গাব্রিয়েল জেসুস। ফিরমিনোর লো ক্রস থেকে জালে বল জড়ান তিনি।

অবশ্য আধা ঘণ্টার মাথায় সমতা ফেরানোর সুযোগটি পেয়েছিলেন সের্হিয়ো আগুয়েরো। মেসির ফ্রি কিক থেকে হেড করেছিলেন তিনি। কিন্তু ক্রস বারে লাগলে প্রতিহত হয় তা। দ্বিতীয়ার্ধেও চেষ্টা করেছিল আর্জেন্টিনা। ৬৬ মিনিটে সমতা পৌঁছানোর কাছেই চলে গিয়েছিলেন। কিন্তু তার সেই প্রচেষ্টা দারুণভাবে প্রতিহত করেন ব্রাজিল গোলকিপার আলিসন। 

এর কিছু পরেই আর্জেন্টিনার সমতা ফেরানোর লড়াইটা আরও কঠিন তোলেন ফিরমিনো। দ্বিতীয়ার্ধের ৭১ মিনিটে ব্রাজিলের হয়ে দ্বিতীয় গোলটি করেন রবের্তো ফিরমিনো। এবার অবশ্য গোলটি বানিয়ে দেন জেসুস।

এখন বুধবার চিলি ও পেরুর মধ্যকার সেমিফাইনাল বিজয়ী প্রতিপক্ষ হবে ব্রাজিলের।