ফাইনালে যেতে ভারতের লক্ষ্য ২৪০

ফাইনালে যেতে ভারতের লক্ষ্য ২৪০

নিউজডেস্ক২৪: ওল্ড ট্র্যাফোর্ডে ভারতের বিরুদ্ধে বৃষ্টি বিঘ্নিত সেমিফাইনালের প্রথম দিনে ৪৬.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১১ রান তুলেছিল নিউজিল্যান্ড৷ বুধবার রিজার্ড ডে’তে বাকি ৩.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে আরও ২৮ রান যোগ করে কিউয়িরা৷ অর্থাৎ টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৯ রান তোলে নিউজিল্যান্ড৷ সেমিফাইনাল জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করতে ভারতের দরকার ২৪০ রান৷

ওল্ড ট্রাফোর্ডে টস জয়ী নিউজিল্যান্ড ব্যাটিং নিলেও শুরুটা এতই মন্থর হয় যে, প্রথম ১০ ওভারে রান আসে মাত্র ২৭। ইনিংসের ৩ ওভার ৩ বলের সময় দলীয় ১ রানে সাজঘরে ফেরেন মার্টিন গাফটিল।

এর পর দলীয় ৬৯ রানের মাথায় আরেক উদ্বোধনী হ্যানরি নিকোলসের (২৮) উইকেট হারায় কিউইরা। দ্বিতীয় উইকেট জুটিতে নিকোলস আর কেন উইলিয়ামসন যোগ করেন ৬৮ রান।

তৃতীয় উইকেট জুটিতে রস টেলর আর উইলিয়ামসন প্রতিরোধ গড়লেও এগুতে পারেননি জাসপ্রিত ভুমরাহ, রবীন্দ্র জাদেযাদের বোলিং তোপে।

ব্যক্তিগত ৬৭ রানের মাথায় যুজবেন্দ্র চাহালের বলে ক্যাচ দিয়ে ফেরেন কিউই অধিনায়ক। এরপর বাকি ব্যাটসম্যানদের ছয় ব্যাটসম্যানের কেউই পার করতে পারেননি কুড়ি রানের কোটা। এর মাঝে রস টেলর তুলে নেন অর্ধশতক।

রিজার্ভ-ডের সকালে ব্যাট করতে নেমে ৪৭ ওভারের শেষ বলে ৭৪ রান করেন ফেরেন টেলরও।

টেলরের বিদায়ের পর কিউইদের ইনিংস আর বেশিদূর গড়ায়নি। থেমে যেতে হয়েছে ৫০ ওভারে ৮ উইকেটে ২৩৯ রানেই। ভারতের হয়ে ভুবনেশ্বর কুমার নেন ৩টি উইকেট, এছাড়া ১টি করে উইকেট নেন ভুমরাহ, হার্দিক পান্ডিয়া, যাদেজা ও চাহাল।