অস্ট্রেলিয়ার সেরা একাদশে সাকিব!

অস্ট্রেলিয়ার সেরা একাদশে সাকিব!

নিউজডেস্ক২৪: এবারের বিশ্বকাপে আপন আলোয় উজ্জ্বল ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেরাদের কাতারে নাম লিখিয়েছেন এই ক্রিকেটার। ৮ ম্যাচে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করেছেন। ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করেছেন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

অর্ধশতক রানের ইনিংস খেলেছেন ৫টি। বল হাতেও উজ্জ্বল ছিলেন। ৮ ম্যাচে ৫.৩৯ ইকোনমিতে ১১ উইকেট শিকার করেছেন। সর্বোচ্চ ৫/২৯। ২৯ ম্যাচে ৪৫.৮৪ গড়ে ১১৪৬ রান করেছেন। উইকেট শিকার করেছেন ৩৪টি।

২০১৯ বিশ্বকাপ দুহাত ভরে দিয়েছে সাকিবকে। অলরাউন্ডারদের পারফরম্যান্স তালিকায় চারে অবস্থান করছেন সাকিব। অভিষেকের পর থেকে এখন পর্যন্ত মোট চারটি বিশ্বকাপ খেলেছেন সাকিব।

এই পারফরম্যান্সের কল্যাণে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সেরাদের দলে জায়গা করে নিয়েছেন সাকিব। দশ দলের ক্রিকেটারদের মধ্য থেকে সেরা খেলোয়াড়দের বেছে নিয়েছে।

ভারতের দুজন খেলোয়াড় এই একাদশে থাকলেও নেই বিরাট কোহলি। পাকিস্তান-নিউজিল্যান্ড থেকে দুজন করে। অস্ট্রেলিয়া থেকে আছেন তিনজন ও ইংল্যান্ড থেকে একজন।

ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশ:

রোহিত শর্মা (ভারত), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), বাবর আজম (পাকিস্তান), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), বেন স্টোকস (ইংল্যান্ড), অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার, অস্ট্রেলিয়া), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), লকি ফার্গুসন (নিউজিল্যান্ড), জসপ্রিত বুমরাহ (ভারত) ও শাহিন আফ্রিদি (পাকিস্তান)