মুসলিমদের ভাগ্য নিয়ে ছিনিমিনি নয়: প্রধানমন্ত্রী

মুসলিমদের ভাগ্য নিয়ে ছিনিমিনি নয়: প্রধানমন্ত্রী

নিউজডেস্ক২৪: মুসলমানের ভাগ্য নিয়ে যেন কেউ ছিনিমিনি খেলতে না পারে, সেজন্য ওআইসিভুক্ত দেশগুলোকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (১১ জুলাই) বেলা ১১টার দিকে রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে ‘ঢাকা দ্য ওআইসি সিটি অব টুরিজম-২০১৯’ এর আনুষ্ঠানিক উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, ‘আমরা সকলের সঙ্গে একটা সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে একসঙ্গে চলতে চাই। আমরা মুসলিম উম্মাহ হিসেবে বিশ্বে সবসময় যেন একটা সম্মান নিয়ে চলতে পারি। আমাদের যদি কোনো সমস্যা থাকে আমরা নিজেরাই যেন সেটার সমাধান করতে পারি, যাতে অন্য কেউ মুসলিমদের ভাগ্য নিয়ে খেলতে না পারে। সেজন্য ওইসিভুক্ত দেশগুলোকে সতর্ক থাকতে হবে।’

ইসলামী পর্যটনকে বিশ্ব বাণিজ্যে ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে বলেও জানান প্রধানমন্ত্রী। এজন্য সুনির্দিষ্ট রোড ম্যাপ অনুযায়ী কাজ করার তাগিদ দিয়েছেন তিনি।

অনুষ্ঠানে শুধু পর্যটন নয়, ওআইসিভুক্ত দেশগুলোর ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন বিষয়ে পরস্পরের সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান শেখ হাসিনা। একই সঙ্গে আইসিভুক্ত দেশগুলো চাইলে তাদের নাগরিকদের জন্য কক্সবাজার সমুদ্র সৈকতে আলাদা একটি অংশ উন্নয়ন করে দেওয়া হবে বলেও জানান প্রধানমন্ত্রী।