দেশের মাটিতেই বিদায় নেবেন মাশরাফি

দেশের মাটিতেই বিদায় নেবেন মাশরাফি

নিউজডেস্ক২৪: দেশের মাটিতে ওয়ানডে সিরিজ আয়োজন করে মাশরাফি বিন মতুর্জাকে বিদায় দেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

এবার বিশ্বকাপে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে খেলেছেন মাশরাফি, চোটে ভোগে নিজের সেরাটাও দিতে পারেননি। ৮ ম্যাচে ৩৭৬ রান দিয়ে পেয়েছেন কেবল ১ উইকেট। বিশ্বকাপে দল ব্যর্থ হওয়ায় মাশরাফির অবসর নিয়েও শুরু হয়েছে নতুন করে আলোচনা।

বুধবার (১০ জুলাই) লন্ডনের চেজউইক ক্রিকেট গ্রাউন্ডে বিভিন্ন দেশের সাংসদের নিয়ে আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টে খেলা দেখতে আসেন নাজমুল।

বাংলাদেশ ও পাকিস্তানের সাংসদ দলের খেলা দেখার ফাঁকে বোর্ড প্রধান ইঙ্গিত দেন মাশরাফির অবসর হবে দেশের মাঠে, আমরা যত সুন্দরভাবে করা যায় (মাশরাফির বিদায়) সেটা করব। দেশের মাটিতে করাটাই উচিত হবে। তার সঙ্গে শেষ যেদিন কথা হয়েছে আমরা এটাই বলেছি। আমরা ভালোভাবে দেশেই (বিদায়ী ম্যাচ) করতে চাই।

এবার বিশ্বকাপে ভালো না গেলেও অধিনায়ক মাশরাফির এখনও কোনও বিকল্প দেখেন না বলে জানান বিসিবি প্রধান।

তিনি বলেন, মাশরাফি খেলোয়াড় হিসেবে তো আসে না। কিন্তু যদি অধিনায়ক বলেন তাহলে ওর মতো অধিনায়ক আমরা কোথাও পাব না। আমি সব সময় বলি দু’টো খেলোয়াড়ের বদলি আমাদের নাই। খেলোয়াড় হিসেবে সাকিব আর অধিনায়ক হিসেবে মাশরাফি। এই দু’জন ছাড়া সবারই বিকল্প আছে। এই দু’জনের বিকল্প পাওয়া কঠিন।

এ মাসের শেষ দিকে তিনটি ওয়ানডে খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল। সেখানে মাশরাফিরই দলকে নেতৃত্ব দেওয়ার কথা। এখন পর্যন্ত ২১৭টি ওয়ানডে খেলা মাশরাফি হাত ঘুরিয়ে নিয়েছেন ২৬৬ উইকেট। ব্যাট হাতে করেছেন ১ হাজার ৭৮৬ রান।