‘সবাই মিলে কাজ করলে আমাদের চলচ্চিত্র ঘুরে দাঁড়াবে’

‘সবাই মিলে কাজ করলে আমাদের চলচ্চিত্র ঘুরে দাঁড়াবে’

নিউজডেস্ক২৪: অবশেষে হতে যাচ্ছে দীর্ঘদিন বন্ধ থাকা চলচ্চিত্র প্রযোজক সমিতির নির্বাচন। আগামী ২৭ জুলাই দুই ধাপে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের ভোটে ১৯ পদের জন্য ৪১ জন লড়বেন। দ্বিতীয় ধাপে নির্বাচিত ১৯ জনের ভোটে নির্বাচিত হবে সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদের প্রার্থী।

নির্বাচনকে সামনে রেখে সোমবার ঢাকা ক্লাবে প্রার্থীদের এক পরিচিতি সভার আয়োজন করা হয়। সভায় প্রযোজকদের পাশাপাশি উপস্থিত ছিলেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান, নায়ক আলমগীর, রুবেল, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, পরিচালক সমিতির সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান গুলজারসহ আরও অনেকে।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে শাকিব খান বলেন, ‘সবাই মিলে কাজ করলে আমাদের চলচ্চিত্র ঘুরে দাঁড়াবে। এই যে নির্বাচনে ৪১ জন প্রযোজক যদি প্রত্যেকে একটি করে চলচ্চিত্র নির্মাণ করেন, তবে আমাদের চলচ্চিত্রের জন্য সেটা ইতিবাচক হবে। গত ঈদের পর থেকে দেখছি চারদিকে নতুন নতুন ছবি নির্মাণ হচ্ছে। আমি চলচ্চিত্র নিয়ে আশাবাদী। আমরা তো আর চলচ্চিত্রের স্বর্ণালি যুগে ফিরে যেতে পারব না। আসুন, সবাই মিলে আমরা এমন যুগের সূচনা করি, যা আগামী দিনে মানুষের কাছে উদাহরন হয়ে থাকে।’

চিত্রনায়ক আলমগীর বলেন, ‘আমরা নিজেরাই নিজেদের টেনে নিচে নামিয়েছি। গত সাত বছর ধরে আমাদের প্রযোজক সমিতি নেই। কাজের ক্ষেত্রে নানা সময় মনোমালিন্য হতেই পারে। তাই বলে এই মনোমালিন্যকে স্থায়ী রূপ দেয়া যাবে না। সবাইকে মিলে মিশে কাজ করতে হবে। তাহলে চলচ্চিত্রের উন্নয়ন সম্ভব।’

এদিকে সাত বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া এ নির্বাচন উপলক্ষ্যে প্রযোজকদের মধ্যে বেশ উৎসবের আমেজ বিরাজ করছে। সব থেকে বড় বিষয় এবার প্যানেল ছাড়া অনুষ্ঠিত হতে যাচ্ছে নির্বাচন। নির্বাচনে ৪১ জন প্রযোজক প্রার্থী হয়েছেন। প্রযোজক সমিতির সদস্য ১৯০।