এই লোক একটা জিনিয়াস, স্মিথের উদ্দেশ্যে ভন

এই লোক একটা জিনিয়াস, স্মিথের উদ্দেশ্যে ভন

নিউজডেস্ক২৪: অ্যাশেজ সিরিজের উভয় ইনিংসে দুর্দান্ত খেলে বেশ প্রশংসা কুড়িয়েছেন অজি ব্যাটসম্যান স্টিভ স্মিথ। এর ধারাবাহিকতায় স্মিথকে টেস্টের সেরা ব্যাটসম্যান হিসেবে অভিহিত করেছেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। নিজের অফিসিয়াল টুইটার একাউন্টে টুইট করে একথা জানান তিনি।

টুইটে তিনি লিখেছেন, ‘আমি যত দিন ধরে খেলেছি এবং খেলা দেখেছি, তাতে আমার দেখা সেরা টেস্ট ব্যাটসম্যান হলো স্টিভ স্মিথ। এই লোক একটা জিনিয়াস!’

স্মিথের মাটি কামড়ানো সেঞ্চুরির সৌজন্যে প্রথম ইনিংসে ২৮৪ রানে থামে অস্ট্রেলিয়া। জবাবে ইংল্যান্ড অলআউট হয় ৩৭৪ রানে। দ্বিতীয় ইনিংসে স্মিথ এবং ম্যাথু ওয়েডের সেঞ্চুরির কল্যাণে সাত উইকেটে ৪৮৭ রান করে অজিরা। ইংলিশদের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৩৯৮ রানের।

এদিকে ২৫তম সেঞ্চুরি তুলে নেওয়ার সময় দারুণ একটি রেকর্ডে নাম লিখিয়েছেন সাবেক অজি অধিনায়ক স্মিথ। টেস্ট ক্রিকেটে সবচেয়ে কম ইনিংসে ২৫তম সেঞ্চুরি হাঁকানো ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন স্মিথ। এক্ষেত্রে ভারতের অধিনায়ক বিরাট কোহলির রেকর্ড ভেঙেছেন তিনি।

২৫তম টেস্ট সেঞ্চুরি পেতে কোহলি খেলেছেন ১২৭ টি ইনিংস। স্মিথ ১১৯তম ইনিংস খেলেই তার এই রেকর্ডটি ভাঙলেন। এই তালিকায় সবার উপরে আছেন অজি কিংবদন্তি ব্যাটসম্যান স্যার ডন ব্র্যাডম্যান। তিনি ৬৮ ইনিংসেই ২৫তম সেঞ্চুরির দেখা পেয়েছিলেন।

এ ছাড়া অ্যাশেজ সিরিজে পঞ্চম অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হিসেবে একই টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি হাঁকানোর কৃতিত্ব গড়েছেন স্মিথ।