একই অপরাধ করে ভারত কেন নিষিদ্ধ হবে না!

একই অপরাধ করে ভারত কেন নিষিদ্ধ হবে না!

নিউজডেস্ক২৪: ক্রিকেট বিশ্বে সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্টগুলোর একটি হচ্ছে অ্যাশেজ সিরিজ। শত বছরের পুরোনো এই সিরিজে সবসময় থাকে উত্তেজনা। অথচ এই অ্যাশেজকে নিয়েই কটুক্তি করেন ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া। আর তাতেই বিপদেই পড়ে যান তিনি।

আকাশ চোপড়া তার টুইটারে লিখেন, অ্যাশেজ সিরিজকে ঘিরে তৈরি হওয়া উত্তেজনা বাড়াবাড়ি নয়তো?

তার এই কথার জবাব দিয়েছেন বিখ্যাত অস্ট্রেলিয়ান সংবাদিক ডেনিস ফ্রেডমেন। তিনি লিখেন, যখন আপনার নিজেদের খেলার জন্য কোন আকর্ষণীয় সিরিজ নেই এবং আপনার দল পাকিস্তানের সাথে খেলতে ভয় পায় তখন তো এমন প্রশ্নই করবেন।

এর জবাব আবার দেন আকাশ চোপড়া। তিনি বলেন, আপনি কি চান আপনার জবাবে আমি হাসবো? ভারত অস্ট্রেলিয়াকে তাদের ঘরের মাটিতে হারিযেছে। দুই বছর ধরে এক নম্বর দল টেস্টে। আর আপনি বলছেন তারা পাকিস্তানকে ভয় পায়?

এরও জবাব দিয়েছেন অস্ট্রেলিয়ান সাংবাদিক। তিনি বলেন, আপনার উত্তর আমার প্রশ্নের মূল জবাব দেয়নি। আপনারা তাহলে পাকিস্তানের সাথে খেলছেন না কেন?

জবাবে আকাশ চোপড়া বলেন, আমি কেন খেলছিনা সেটা কি আপনি কি আসলেই জানেন না? আমরা পাকিস্তানের সাথে খেলছিনা সরকারের বাধার ফলে।

এরপরই আসল জবাবটা দিয়েছেন অস্ট্রেলিয়ান সাংবাদিক। তিনি বলেন, বোর্ডে এই সরকারের হস্তক্ষেপের কারণেই তো আইসিসি জিম্বাবুয়েকে নিষিদ্ধ করেছিল। তাহলে জিম্বাবুয়ে নিষিদ্ধ হতে পারলে একই আইনে তো ভারতেরও নিষিদ্ধ হওয়া কথা?

এই কথার উত্তর আর ঠিক মত দিতে পারেনি আকাশ চোপড়া। তিনি এই ব্যাপারে ডেনিসকে আইসিসির কাছে মেইল করে পুরো ব্যাপারটি জানানোর জন্য বলেন যে কেন তারা এমন করল।