এক ঘন্টা পেলেই বাংলাদেশকে হারাবে আফগানিস্তান!

এক ঘন্টা পেলেই বাংলাদেশকে হারাবে আফগানিস্তান!

নিউজডেস্ক২৪: আফগানিস্তানের জয় পেতে প্রয়োজন বাংলাদেশের ৪ উইকেট। তাতেই জয়ের আনন্দে মাতবে আফগানরা। কিন্তু লাঞ্চের পর কয়েকমিনিট বল মাঠে গড়ালেও বৃষ্টি বাগড়ায় আবার বন্ধ হয়ে যায় বাংলাদেশ-আফগানিস্তান টেস্ট। এমতাবস্থায় বাংলাদেশকে বাঁচাতে পারে একমাত্র বৃষ্টি।

এদিকে আকাশের দিকে ছাতা মাথায় আফগান অধিনায়ক রশিদ খান। কয়েকবার ছাতা মাথায় ড্রেসিংরুম থেকে বেরিয়ে এসেছেন আকাশের দিকে তাকিয়ে ছটফট করতে দেখা গেছে রশিদ খানকে।

রশিদ খানকে খাঁচায় বন্দি পাখির মতো ছটফট করতে দেখে আফগানিস্তান দলের স্যোশাল মিডিয়া ম্যানেজার সৈয়দ হযরত সাদাতের কাছে প্রশ্ন ছুড়ছেন এক সাংবাদিক, বৃষ্টি নিয়ে এই মুহূর্তে রশিদ খান কি ভাবছেন? সৈয়দ সাদত জানান, রশিদ খুব আক্রমণাত্মক খেলোয়াড়। চ্যালেঞ্জ খুব ভালোবাসে ও। বৃষ্টিতে খেলা ভেস্তে যাক তা কখনই চান না তিনি। তাই ভীষণ হতাশ তিনি।

রশিদ খান বলেছেন, ‘আমাদের জন্য এক ঘণ্টা হলেই যথেষ্ট। তাহলেই ম্যাচ জিততে পারব আমরা। একটা সেশন হলেই আমাদের চলত।’’

আফগানদের ৩৪২ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২০৫ রানে অলআউট হয় টাইগাররা। ১৩৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ২৬০ রান করে অলআউট হয় রশিদ খানের নেতৃত্বাধীন আফগানিস্তান।

৩৯৮ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে রোববার চতুর্থ দিনে ১৩৬ রান সংগ্রহ করতেই ৬ উইকেট হারায় বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে জিততে হলে বাংলাদেশের আরও প্রয়োজন ২৬২ রান, হাতে রয়েছে চার উইকেট। চতুর্থ দিন শেষে অপরাজিত রয়েছেন সাকিব ও সৌম্য।