রোনালদোর ৪ গোলে বড় জয় পেল পর্তুগাল

রোনালদোর ৪ গোলে বড় জয় পেল পর্তুগাল

নিউজডেস্ক২৪: বয়স ৩৪ অথচ মাঠের মধ্যে দিব্যি দৌড়ে খেলছেন পাক্কা ৯০ মিনিট। গোলও করছেন ভুরি ভুরি। তার বয়সে অন্য খেলোয়াড়রা যখন অবসরের প্রস্তুতি নেয়, সেখানে তিনি যেন দিন দিন আরও পরিণত হচ্ছে, নিজেকে নতুন উচ্চতায় নিয়ে যাচ্ছে। বলছিলাম পর্তুগাল অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদোর কথা। রোনালদোর হ্যাটট্রিকে লিথুনিয়াকে ৫-১ গোলে হারিয়েছে পর্তুগাল। পাঁচ গোলের রোনালদো একাই করেছেন চার গোল।

মঙ্গলবার দিবাগত রাতে ২০২০ ইউরো বাছাই পর্বের ‘বি’ গ্রুপে স্বাগতিক লিথুনিয়ার বিপক্ষে খেলতে নামে পর্তুগাল। ম্যাচের ৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন রোনালদো। ম্যাচের ২৮ মিনিটে অন্ডুসকেভিয়াস গোল করলে সমতায় ফেরে লিথুনিয়া। ১-১ ব্যবধানে সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে লিথুনিয়াকে চেপে ধরে পর্তুগাল। ম্যাচের ৬১ মিনিটে রাফা সিলভার পাস থেকে নিজের দ্বিতীয় গোল করেন রোনালদো। ম্যাচের ৬৫ মিনিটে হ্যাটট্রিক করেন সিআর সেভেন। এবার বার্নাদো সিলভার পাস থেকে বল পেয়ে গোলটি করেন তিনি। ম্যাচের ৭৬ মিনিটে নিজের চতুর্থ গোলটি করেন রোনালদো। এটি ছিল রোনালদোর ক্যারিয়ার ৬৯৩তম গোল।

শেষে সময়ে উইলিয়াম কারভালহোগোল করে লিথুনিয়ার কফিনে শেষ পেরেক মেরে দেন। ফলে ৫-১ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে পর্তুগাল।