এবার বিমানে এলো তুরস্কের পেঁয়াজ

এবার বিমানে এলো তুরস্কের পেঁয়াজ

নিউজডেস্ক২৪: পেঁয়াজের সংকট কাটাতে বিদেশে থেকে আমদানির অংশ হিসেবে এবার তুরস্ক থেকে বিমানে করে আনা হয়েছে পেঁয়াজ। ১০ টনের এই চালানটি আমদানি করেছে মেঘনা গ্রুপ।

শুক্রবার সকাল ১০টার দিকে পেঁয়াজ বহনকারী কার্গোবিমানটি রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দর কাস্টমসের অফিসার সাজ্জাদ হোসেন গণমাধ্যম কর্মীদের বলেন, টার্কিশ এয়ারলাইন্সের ফ্লাইটে শুক্রবার সকালে মেঘনা গ্রুপের আমদানি করা পেঁয়াজের প্রথম চালান ঢাকায় এসে পৌঁছায়।

মেঘনা গ্রুপের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মেঘনা গ্রুপের প্রায় ১২ থেকে ১৫ হাজার মেট্রিক টন পেঁয়াজ সমুদ্রপথে জাহাজে করে আনা হবে। এগুলো ১ ডিসেম্বর থেকে চট্টগ্রাম বন্দরে আসা শুরু হবে, যা পরবর্তীতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশকে (টিসিবি) হস্তান্তর করা হবে।

এর আগে গত বুধবার আকাশপথে পাকিস্তানের করাচি বিমানবন্দর থেকে পেঁয়াজের প্রথম চালান শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। চালানটির আমদানিকারক ঢাকার শাদ এন্টারপ্রাইজ। চালানটিতে ৮১ টন ৫০০ কেজি পেঁয়াজ ছিল।

গত সেপ্টেম্বরে ভারত রপ্তানি বন্ধ করে দিলে বাংলাদেশে পেঁয়াজের দাম বাড়তে থাকে। ২৩০ থেকে ২৫০ টাকা কেজি দরে পেঁয়াজ কিনতে হয় ভোক্তাদের। বাজারের এই অস্থিরতা কাটাতে বিদেশ থেকে জরুরি ভিত্তিতে কার্গোবিমানে করে পেঁয়াজ আনার সিদ্ধান্ত নেয় সরকার।