শাওমির নতুন ফিটনেস ব্যান্ড

শাওমির নতুন ফিটনেস ব্যান্ড

নিউজডেস্ক২৪: মধ্যবিত্তের সাধ্যের মধ্যে নতুন ফিটনেস ব্যান্ড লঞ্চ হল। মি ব্যান্ড ৩ এর থেকে কিছু ফিচার কমিয়ে নতুন এই বাজেট ফিটনেস ব্যান্ড লঞ্চ করেছে চীনের কোম্পানিটি। নতুন মি ব্যান্ড ৩ আই তে ফিটনেস ট্র্যাকিংয়ের সঙ্গে থাকছে স্লিপ ট্র্যাকিং ফিচার। কোম্পানির দাবি এক চার্জে ২০ দিন চলবে এই ডিভাইস। তবে মি ব্যান্ড ৩আই থেকে বাদ গিয়েছে হার্টরেট মনিটর।

ভারতে মি ব্যান্ড ৩আই এর দাম ১,২৯৯ রুপি। ইতিমধ্যেই কোম্পানির ওয়েবসাইট থেকে বিক্রি শুরু হয়েছে এই প্রোডাক্ট। শুধুমাত্র কালো রঙে পাওয়া যাবে শাওমির এই ফিটনেস ব্যান্ড।

মি ব্যান্ড ৩আই তে থাকছে একটি ১.৯ সেমি ডিসপ্লে। থাকছে একটি মোনোক্রোম ওলেড ডিসপ্লে। থাকছে একটি ক্যাপাসিটিভ টাচ কন্ট্রোল। মি ব্যান্ড ৩আই এর ভিতরে ১১০ এমএএইচ ব্যাটারি রয়েছে। শাওমি জানিয়েছে এক চার্জে ২০ দিন চলবে এই ডিভাইস। চার্জিংয়ের জন্য এই ডিভাইসের সঙ্গে একটি আলাদা চার্জার দেবে কোম্পানি। ফিটনেস ব্যান্ড থেকে ক্যাপস্যুলটি খুলে চার্জারে কানেক্ট করে মি ব্যান্ড ৩আই চার্জ করা যাবে।

মি ব্যান্ড ৩আই তে থাকছে ক্যালোরি কাউন্ট, স্টেপ কাউন্ট আর স্লিপ মনিটরিংয়ের মতো গুরুত্বপূর্ণ ফিচারগুলো। এছাড়াও স্মার্টফোনের ইনকামিং কল ও বিভিন্ন নোটিফিকেশনের তথ্য এই ফিটনেস ব্যান্ডে দেখে নেওয়া যাবে। স্মার্টফোনের সঙ্গে ব্লুটুথের মাধ্যমে সরাসরি কানেক্ট করা যাবে মি ব্যান্ড ৩আই। মি ফিট অ্যাপ ব্যবহার করে ফিটনেস ব্যান্ডের সব তথ্য স্মার্টফোনে সিঙ্ক করা যাবে। তবে মি ব্যান্ড ৩আই থেকে বাদ গিয়েছে হার্ট রেড মনিটর।

মি ব্যান্ড ৩আই তে থাকছে ৫এটিএম ওয়াটার রেজিস্ট্যান্ট। অর্থাৎ ৫০ মিটার পর্যন্ত জলের নিচে ১০ মিনিটে এই ফিটনেস ব্যান্ডের কোন ক্ষতি হবে না।