বরখাস্ত হলেন আর্সেনাল কোচ

বরখাস্ত হলেন আর্সেনাল কোচ

নিউজডেস্ক২৪: মাত্র ১৮ মাস দায়িত্ব পালনের পরই বরখাস্ত হলেন আর্সেনাল কোচ উনাই এমারি। স্পানিশ এই কোচ পিএসজির হয়ে ফরাসি লিগ এবং সেভিয়াকে তিনবার ইউরোপা লিগ জেতানোর পরই ২০১৮ সালের মে মাসে আর্সেনালের কোচ হয়েছিলেন। গানারদের ২২ বছর কোচিং করানোর পর সরে দাঁড়ানো আর্সেন ওয়েঙ্গারের স্থলাভিষিক্ত হয়েছিলেন এমারি।

গত সপ্তাহে টটেনহ্যাম হটস্পারের মরিচিও পচেত্তিনো বরখাস্ত হওয়ার পর ইংলিশ প্রিমিয়ার লিগের আরো একজন কোচ চাকরি হারালেন। আর্সেনাল দল চালানোর জন্য সহকারী কোচ এবং সাবেক আর্সেনাল মিডফিল্ডার ফ্রেডি লুজেনবার্গকে দায়িত্ব দিয়েছে।

আর্সেনাল জানিয়েছে, ‘ফলাফল এবং পারফরমেন্স কাঙ্ক্ষিত মানে’ না হওয়ার কারণেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গানাররা সাত খেলায় জেতেনি। তার মধ্যে গত বৃহস্পতিবার ইউরোপা লিগে নিজেদের মাঠে এইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের কাছে ২-১ গোলে হারে আর্সেনাল।

নতুন ভারপ্রাপ্ত কোচের অধীনে আর্সেনাল গতকাল শুক্রবার অনুশীলনও করেছে। ক্লাবটি জানায় নতুন কোচ যে তাদের এগিয়ে নেবে সে ব্যাপারে আস্থাশীল তারা।

এদিকে আর্সেনাল এমারির উত্তরসূরি খোঁজার কাজ শুরু করেছে। যদিও বিবিসি গত বুধবারই জানিয়েছিল আর্সেনাল সম্ভাব্য কোচ হিসেবে উলভারহ্যাম্পটনের নুনো এসিরিতো সান্তোকে পছন্দ করে রেখেছে। এছাড়াও আছে টটেনহ্যামের সাবেক কোচ পচেত্তিনো, ম্যানচেষ্টার সিটির সহকারী কোচ মিকেল আরটেটা, জুভেন্তাসের সাবেক কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি এবং বোর্নমাউথ কোচ এডি হাওয়ে।