খালেদা জিয়াকে নিয়ে আর ছিনিমিনি খেলবেন না: রিজভী

খালেদা জিয়াকে নিয়ে আর ছিনিমিনি খেলবেন না: রিজভী

নিউজডেস্ক২৪: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বেগম খালেদা জিয়াকে নিয়ে আর আর ছিনিমিনি খেলবেন না। তার জামিনে বাধা সৃষ্টি করবেন না। আইন-আদালত কবজায় নিয়ে সাজানো মামলায় একজন সাবেক প্রধানমন্ত্রীকে নাজেহাল করা হচ্ছে। জনগণ এটা আর বেশি দিন মেনে নেবে না। জনগণ কাউকেই ক্ষমা করবে না। অবিলম্বে বেগম জিয়াকে মুক্তি দেন।

সোমবার (২ ডিসেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, কিছুদিন আগে দুর্নীতিবিরোধী অভিযানের নামে লোকদেখানো অভিযানে চুনোপুঁটিদের ধরার পর গণমাধ্যমে যে-ই রাঘব-বোয়ালদের নাম আসতে শুরু হলো, তখনই অভিযান বন্ধ করে দেওয়া হলো। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রেসনোট দিয়ে গণমাধ্যমে দুর্নীতির খবর প্রকাশে বিধি-নিষেধ আরোপ করা হলো। অথচ প্রধানমন্ত্রী এখনো অভিযান নিয়ে মিথ্যা বলেই যাচ্ছেন। রোববারও বিদেশে গিয়ে তিনি বলেছেন, দুর্নীতিবিরোধী অভিযান অব্যাহত থাকবে। তাহলে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির সঙ্গে জড়িতদের, ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাটকারীদের বিরুদ্ধে অভিযান চলছে না কেন?

তিনি বলেন, জনগণের ভোটের অধিকার ক্ষুণ্নকারীদের বিরুদ্ধে অভিযান যে চলবে না তা জনগণ জানে। যদি সত্যিকার দুর্নীতিবিরোধী অভিযান করতে হয় তাহলে আওয়ামী লীগের শীর্ষ নেতাদের ঘর থেকেই শুরু করতে হবে। সেই সৎ সাহস প্রধানমন্ত্রী রাখেন না।

এসময় আগামী ১০ ডিসেম্বর ‘আন্তর্জাতিক মানবাধিকার দিবস’ উপলক্ষে বিএনপির উদ্যোগে ঢাকাসহ দেশব্যাপী বিভাগীয় সদরে র‌্যালি করার ঘোষণা দেন রিজভী।