চট্টগ্রামকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রাজশাহী

চট্টগ্রামকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রাজশাহী

নিউজডেস্ক২৪: বঙ্গবন্ধু বিপিএলে শনিবার লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৮ উইকেটে হারিয়েছে রাজশাহী রয়্যালস। রাজশাহীর হয়ে ব্যাটিংয়ে ঝড় তুলেছেন লিটন দাস। ৪৮ বলে ১১টি চার ও একটি ছক্কার সাহায্যে ৭৫ রান করেন রাজশাহীর এই ওপেনার। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে রাজশাহী। ১২ ম্যাচ খেলে তাদের পয়েন্ট ১৬। অন্যদিকে১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে চট্টগ্রাম।

রাজশাহীর আমন্ত্রণে ব্যাট করতে নেমে দুই ওপেনার গেইল ও জুনায়েদ সিদ্দিকী শুরু করেন ধীরগতির ব্যাটিং। দলকে ৩৮ রানে রেখে জুনায়েদ বিদায় নেওয়ার আগে ২৩ বলে ঠিক ২৩ রান করেন। আর দলীয় ৬০ রানের মাথায় বিদায় নেওয়া ক্যারিবীয় ব্যাটিং দানবের ব্যাট থেকে আসে ২১ বলে ২৩ রানের বেমানান ইনিংস।

দুই ওপেনারের বিদায়ের পরও চট্টগ্রামের ব্যাটসম্যানদের ব্যাটে ঝড়ের দেখা পাওয়া যাচ্ছিল না। মাঝে ১৮ বলে ১৯ রান করে আউট হন ইমরুল কায়েস। ওয়ালটনের ব্যাট থেকে আসে ৬ বলে ৪ রান। তবে এখান থেকে দলকে সম্মানজনক সংগ্রহের পথ দেখান মাহমুদউল্লাহ ও নুরুল। দুজনে মিলে যোগ করেন ৩৭ রান।

মোহাম্মদ ইরফানের বলে রবি বোপারার হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে নুরুলের ব্যাট থেকে আসে ১৭ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩০ রানের ইনিংস। তবে নুরুলের বিদায়ের পর মাহমুদউল্লাহর ব্যাটে ঝড়ের দেখা পাওয়া যায়। শেষ পর্যন্ত ৪৮ রানে অপরাজিত থাকেন চট্টগ্রামের অধিনায়ক। মাঠ ছাড়ার আগে ৩৩ বলে ২ চার ও ৩ ছক্কায় ইনিংস সাজান তিনি। ৭ রানে অপরাজিত থাকেন জিয়াউর রহমান।

বল হাতে রাজশাহীর হয়ে ১টি করে উইকেট পেয়েছেন ইরফান, আবু জায়েদ, শোয়েব মালিক, আফিফ হোসেন ও তাইজুল ইসলাম।

রাজশাহী ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত সূচনা করে। ওপেনিংয়ে ৮৮ রানের জুটি গড়েন লিটন ও আফিফ। ১১তম ওভারে আফিফ আউট হয়ে গেলে লিটনের সঙ্গে জুটি বাঁধেন শোয়েব মালিক। দুজনে ৫০ রানের জুটি গড়েন। দলীয় ১৩৮ রানে জিয়াউরের বলে লিটন এলবিডব্লিউ হন। চট্টগ্রামের দেয়া ১৫৬ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৭.৪ ওভারে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় রাজশাহী।