মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষ, নিহত ২

মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষ, নিহত ২

নিউজডেস্ক২৪: ঘন কুয়াশার কারণে চাঁদপুরের মেঘনায় দুটি লঞ্চের সংঘর্ষে মা ও শিশু নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও আট যাত্রী। রোববার দিবাগত রাত দেড়টার দিকে ঢাকা-বরিশাল নৌ রুটের মাঝেরচর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

যাত্রীরা জানায়, কীর্তণখোলা ১০ লঞ্চটি বরিশাল নদী বন্দর থেকে রাত ৯টার দিকে ৭শত যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে এবং ভান্ডারিয়ার হুলারহাট থেকে ফারহান ৯ লঞ্চটিও ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়। লঞ্চ দুটি মাঝেরচর এলাকায় পৌছলে ঘন কুয়াশার কারণে এই দুর্ঘটনা ঘটে। এতে কীর্তণখোলা লঞ্চের ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও তলা অক্ষত রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কীর্তণখোলা ১০ লঞ্চের ম্যানেজার ঝন্টু জানান, ফারহান লঞ্চটির কোনো রাডার না থাকায় কুয়াশার মধ্যে কীর্তণখোলা লঞ্চটির মাঝ বরাবর সজোরে ধাক্কা দিলে লঞ্চের বেশ ক্ষয়ক্ষতি হয়। এছাড়া দুইজন নিহত হয় এবং আহতও হয়েছে অনেকে। আহতদের চাঁদপুরে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়ার ব্যাবস্থা করা হয়েছে বলেও জানান তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, কীর্তনখোলা-১০ লঞ্চটি যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। চাঁদপুরের কাছাকাছি পৌঁছালে লঞ্চটি চরে আটকে যায়। একই সময় ফারহান-৯ নামে একটি লঞ্চ আটকে পড়া কীর্তনখোলাকে সজোরে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই কীর্তনখোলা-১০ লঞ্চের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এ সময় ঘুমিয়ে থাকা মা ও তার সন্তান নিহত হন।

চাঁদপুর নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের জানান, ঘটনাটি জানার পর আমার মোবাইলে লঞ্চের স্টাফদের সঙ্গে যোগাযোগ করেছি। বিস্তারিত পরে জানানো হবে।