মদের সঙ্গে মধু মিশিয়ে খেয়েই করোনাভাইরাস থেকে মুক্তি!

মদের সঙ্গে মধু মিশিয়ে খেয়েই করোনাভাইরাস থেকে মুক্তি!

নিউজডেস্ক২৪: মদের সঙ্গে মধু মিশিয়ে সপ্তাহ দুয়েক পান করেই মরণঘাতী করোনাভাইরাস থেকে মুক্তি পেয়েছেন বলে দাবি করেছেন এক ব্রিটিশ নাগরিক। ২৫ বছর বয়সী ব্যক্তির নাম কনার রিড। ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য সান’কে দেওয়া রিডের বক্তব্যের বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে ‘ডেইলি মেইল’।

গত ৩ বছর থেকে চীনে ইংরেজি শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন কনার রিড। মাস ছয়েক আগে তিনি চীনের উহান শহরে থাকা শুরু করেছিলেন। দুই মাস আগে সর্দি-কাশির কারণে তার শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দিলে তিনি চীনের উহান শহরে অবস্থিত জোহাংনান হাসপাতালে যান। সেখানে কর্মরত চিকিৎসকরা জানান, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

কনার রিড ‘দ্য সান’কে বলেন, ‘শ্বাস কষ্টের জন্য ইনহেলার ব্যবহার করেছি। একইসঙ্গে মধু দিয়ে হুইস্কি খেয়েছি। এটি পুরোনো ঘরোয়া পদ্ধতি। অ্যান্টিবায়োটিক কেন, ইনহেলার বাদে অন্য কোনো ওষুধই আমি খেতে চাইনি।’

প্রাণঘাতী করোনাভাইরাসে চীনের উহানে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। আজ সোমবার পর্যন্ত দেশটিতে এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬১ জনে। আর মোট আক্রান্ত হয়েছে ১৭ হাজার ২০৫ জন। চীনের বাইরে ফিলিপাইনে এই ভাইরাসে প্রথম একজনের মৃত্যু হয়েছে।