204 ইন্দোনেশিয়ার কারাগারে ভয়াবহ আগুনে ৪১ জনের মৃত্যু

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১। ৫ আশ্বিন ১৪২৮। ১২ সফর ১৪৪৩

ইন্দোনেশিয়ার কারাগারে ভয়াবহ আগুনে ৪১ জনের মৃত্যু

ইন্দোনেশিয়ার কারাগারে ভয়াবহ আগুনে ৪১ জনের মৃত্যু

নিউজডেস্ক২৪: ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার অদূরে একটি কারাগারে ভয়াবহ আগুনে কমপক্ষে ৪১ জন নিহত হয়েছেন। আজ বুধবার স্থানীয় সময় গভীর রাতে দেশটির বানতেন প্রদেশের টাঙ্গেরাং কারাগারে এই ঘটনা ঘটে। কারাগারটিতে ধারণক্ষমতার চেয়ে বেশি মানুষ বন্দি ছিল।

ইন্দোনেশীয় কর্মকর্তাদের বরাত দিয়ে বুধবার সকালে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। প্রতিবেদনে জানানো হয়েছে, কারাগারের যে ব্লকে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটেছে,সেখানে ধারণক্ষমতার চেয়ে বেশি বন্দি অবস্থান করছিলেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩৯ জন বন্দি।

ইন্দোনেশিয়ার আইন ও মানবাধিকার মন্ত্রণালয়ের কারাগার বিষয়ক দপ্তরের মুখপাত্র রিকা আপরিয়ান্তি জানান, বুধবার গভীর রাত ১টা থেকে ২টার মধ্যে বানতেন প্রদেশের তাংগেরাং কারাগারের সি ব্লকে আগুন লাগার ঘটনা ঘটে। সে সময় সি-ব্লকে ১২২ জন বন্দি ছিল। সব মিলিয়ে কারাগারে কমপক্ষে ২ হাজার বন্দি ছিল, যা কারাগারের ধারণ ক্ষমতার চেয়ে বেশি। পরে সেই আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

কর্তৃপক্ষ এখনও সেখানে উদ্ধারকাজ চালাচ্ছে বলেও জানান তিনি। তবে আগুন লাগার ঠিক কত সময় পর সেটি নিয়ন্ত্রণে আনা, তা পরিষ্কার করেননি তিনি। কারাগার বিষয়ক দপ্তরের মুখপাত্র রিকা জানান, ‘আগুন লাগার ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।’