239 আসছে জিমেইলে ভিডিও কল!

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১। ৫ আশ্বিন ১৪২৮। ১২ সফর ১৪৪৩

আসছে জিমেইলে ভিডিও কল!

আসছে জিমেইলে ভিডিও কল!

নিউজডেস্ক২৪: বৃহৎ সার্চ ইঞ্জিন গুগল এবার জিমেইলের মাধ্যমে ভিডিও কল সুবিধা চালু করতে যাচ্ছে। এটি চালু হলে এর ব্যবহারকারীরা আরো সহজ ও সাবলিলভাবে কলিং সুবিধা ভোগ করতে পারবেন বলে মনে করা হচ্ছে।

গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে, এটি এমন একটি ফিচার হতে যাচ্ছে যার মাধ্যমে আরো স্বতঃস্ফূর্ত ও সহজভাবে গুগল মিটিংগুলো সম্পন্ন করার চেষ্টা চলছে। এক্ষেত্রে প্রথমে জিমেইল অ্যাপের মধ্যে একে অপরকে, কন্টাক্ট লিস্ট থেকে, সহজ উপায়ে কল করার সিস্টেম চালু করবে গুগল।

যেকোনো ডিভাইস ব্যবহার করে এই ফিচারের মাধ্যমে জিমেইল অ্যাপের মাধ্যমেই একে অপরকে ভয়েস বা ভিডিও কল করতে পারবেন ব্যবহারকারীরা।

এক প্রতিবেদন থেকে জানা গেছে, মিটিং বা ভিডিও কলে আমন্ত্রণ জানানোর জন্য বর্তমানে গুগল ব্যবহারকারীদের ইউআরএল জেনারেট করে। তবে নতুন সুবিধা চালু হলে এই ঝামেলা থাকবে না। জিমেইল অ্যাপে শিগগিরই ভিডিও এবং ফোন বাটন সংযোজন করা হবে। এটি করা হলে একটি ভিডিও কল দ্রুত স্টার্ট করা যাবে এবং অডিও-ওনলি মিট কল করা যাবে ভিডিও ছাড়াই।

প্রযুক্তি জায়ান্ট গুগল আরো ঘোষণা করেছে যে, আসছে নভেম্বরের শুরুর দিকে নতুন এই সেবা সব ব্যবহারকারীদের কাছে পৌঁছে যাবে। এ ছাড়া গুগল মিটের জন্য লাইভ-ট্রান্সলেটেড ক্যাপশন সাপোর্টও থাকবে। তবে শুরুতে এই ফিচারে ট্রান্সলেটেড ক্যাপশন পাওয়া যাবে ইংরেজি থেকে ফরাসি, স্প্যানিশ, পর্তুগিজ ও জার্মান ভাষায়। পরবর্তীতে ধাপে ধাপে অন্যান্য ভাষার ক্ষেত্রেও পাওয়া যাবে এই ফিচারটি।